ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

পদত্যাগপত্র জমা দিলেন ইবির সেই প্রভোস্ট

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, মার্চ ৮, ২০২২
পদত্যাগপত্র জমা দিলেন ইবির সেই প্রভোস্ট

ইবি (কুষ্টিয়া): ব্যক্তিগত কারণ দেখিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড. নিলুফা আক্তার বানু প্রসাশনের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন।

মঙ্গলবার (৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

 

সোমবার (৭ মার্চ) পদত্যাগপত্র জমা দেন ড. নিলুফা আক্তার বানু।

পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত হলের সিনিয়র আবাসিক শিক্ষক রেজাউল করিম দায়িত্ব পালন করবেন।

উপ-উপাচার্য বলেন, ৭ মার্চ ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন অধ্যাপক ড. নিলুফা আক্তার বানু। আপাতত হাউজ টিউটররা হল চালাবেন। ভিসি স্যার ক্যাম্পাসে ফিরে পরে সিদ্ধান্ত জানাবেন। ’
 
উল্লেখ্য, এক ছাত্রী অসুস্থ হয়ে যাওয়ায় প্রভোস্টের অসহযোগিতার অভিযোগ এনে ইবির বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্টের পদত্যাগের দাবিতে আন্দোলন করে হলের ছাত্রীরা। গত ৬ মার্চ রাত সাড়ে ৯টা থেকে ওই হল গেটের সমানে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন তারা।  

পরে রাত সোয়া ১১টার দিকে হলের অতিথি কক্ষে প্রশাসনের কর্তাব্যক্তিদের সঙ্গে আলোচনায় বসে ছাত্রীরা। পরে প্রশাসনের সঙ্গে দীর্ঘ আলোচনা শেষে প্রশাসনের আশ্বাসে দিনগত রাত ১টার দিকে আন্দোলন স্থগিত করে কক্ষে ফিরে যান ছাত্রীরা। পরদিন ৭ মার্চ দুপুরের দিকে ছাত্রীরা বিশ্ববিদ্যালর প্রো-ভিসির কাছে ২৫টি দাবি সংবলিত একটি স্মারকলিপি জমা দেন।

>>> প্রভোস্টের পদত্যাগ দাবি ইবি ছাত্রীদের

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, মার্চ ০৮, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ