ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

আইইউবিতে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, মার্চ ৮, ২০২২
আইইউবিতে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

ঢাকা: ‘টেকসই ভবিষ্যতের জন্য জেন্ডার সমতা’ প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক নারী দিবসে নারী নিরাপত্তাকর্মী ও পরিচ্ছন্নতাকর্মীদের সম্মান জানিয়েছে ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি)।

মঙ্গলবার (৮ মার্চ) রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস এর আয়োজনে দিবসটি উদযাপিত হয়।

অনুষ্ঠানে উপাচার্য তানভীর হাসান বলেন, দেশের অর্থনীতির মেরুদণ্ড হচ্ছে নারীরা। তৈরি পোশাকশিল্পের ৮০ শতাংশ কর্মী নারী। দেশকে এগিয়ে নিতে তাঁদের অবদানকে তাই অস্বীকার করার উপায় নেই।  

এতে আরও রক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আব্দুল হাই সরকার, এডুকেশন, সায়েন্স, টেকনোলজি অ্যান্ড কালচারাল ডেভেলপমেন্ট ট্রাস্টের চেয়ার (ইএসটিসিডিটি) নিলুফার জাফরুল্লাহ, আয়োজক স্কুলের ডিন অধ্যাপক তৈয়েবুর রহমান, ডিপার্টমেন্ট অব সোশ্যাল সায়েন্সেস অ্যান্ড হিউম্যানিটিজের বিভাগীয় প্রধান ড. কাজী মাহমুদুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে শিক্ষার্থী ও অতিথিদের সঙ্গে এক বিশেষ প্রশ্নোত্তর পর্বে অংশ নেন স্কুল অব বিজনেস অ্যান্ড এন্টারপ্রেনারশিপের (এসবিই) ডিন অধ্যাপক মেহেরুন আহমেদ।

আইইউবিতে আন্তর্জাতিক নারী দিবসের এবছরের আয়োজনটি ছিল প্রতিষ্ঠানটির ৬৬ জন নারী নিরাপত্তাকর্মী ও পরিচ্ছন্নতাকর্মীদের ঘিরে। বিশ্ববিদ্যালয়ের পরিবেশ সুন্দর ও নিরাপদ রাখতে তাঁদের ভূমিকার প্রতি সম্মান জানায় আইইউবি।

বিশ্ববিদ্যালয় মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানের দ্বিতীয় ভাগে সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেয় আইইইউবি থিয়েটার ক্লাব, আইইউবি মিউজিক ক্লাব এবং আইইউবি ডান্স ক্লাব।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, মার্চ ০৮, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ