ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বান্দরবানকে শিক্ষা নগরী হিসেবে গড়ে তোলা হবে: বীর বাহাদুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
বান্দরবানকে শিক্ষা নগরী হিসেবে গড়ে তোলা হবে: বীর বাহাদুর

বান্দরবান: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রাণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, বান্দরবানকে শিক্ষা নগরী হিসেবে গড়ে তোলা হবে। পার্বত্য জেলার পিছিঁয়ে পড়া শিক্ষার্থীদের উন্নত শিক্ষার প্রসারে কাজ করে যাচ্ছে বর্তমান আওয়ামী লীগ সরকার।

 

শুক্রবার (১১ মার্চ) সকালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে নতুন ভর্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বীর বাহাদুরের বান্দরবান কার্যালয়ে বান্দরবান স্টুডেন্টস অ্যাসোসিয়েশন ওই অনুষ্ঠানটির আয়োজন করে।

পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, আগামীতে পার্বত্য এলাকায় আরও বিভিন্ন স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয় নির্মাণ করে শিক্ষার হার বাড়াতে কাজ করবে সরকার।

তিনি বলেন, পার্বত্য এলাকার শিক্ষার্থীদের উন্নত শিক্ষার লক্ষ্যে বান্দরবানে ১১টি কলেজ ও একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় স্থাপন করা হয়েছে। একইসঙ্গে বান্দরবানের যে শিক্ষার্থীরা দেশে ও বিশ্বের বিভিন্ন দেশে লেখাপড়া করছেন, তাদের উন্নত লেখাপড়ার স্বার্থে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়, পার্বত্য জেলা পরিষদ ও জেলা প্রশাসনসহ বিভিন্ন সংস্থা থেকে বিভিন্ন সহযোগিতা করা হচ্ছে এবং আগামীতে এ ধারা অব্যাহত থাকবে।

এ সময় অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) নতুন ভর্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করা হয় এবং মুজিবশতবর্ষ উপলক্ষে বান্দরবান স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে শৈলশশী নামে একটি ম্যাগাজিনের মোড়ক উম্মোচন করেন পার্বত্যমন্ত্রী।

অনুষ্ঠানে বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষ্মীপদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর, কাঞ্চন জয় তংচঙ্গ্যা, পৌর আওয়ামী লীগের সভাপতি অমল কান্তি দাশ, সাধারণ সম্পাদক শামসুল ইসলাম, চবি সহকারি অধ্যাপক কাজী তাসলিমা নাসরিন জেরিন, বান্দরবান স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি পুলু মারমা, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন মানিকসহ চবির নতুন ভর্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।