ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

শিক্ষা

শিক্ষার্থীকে যৌন হয়রানি: ক্ষিপ্ত হয়ে স্কুলে তালা!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৮ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
শিক্ষার্থীকে যৌন হয়রানি: ক্ষিপ্ত হয়ে স্কুলে তালা!

পঞ্চগড়: পঞ্চগড় সদর উপজেলায় একটি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হরিপদ রায়ের নামে এক ছাত্রীকে যৌন হয়রানি করার অভিযোগ উঠেছে।  

রোববার (১৩ মার্চ) দুপুরে এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে স্কুলে তালা দিয়েছে এলাকাবাসী।

অন্যদিকে এ ঘটনায় এলাকায় অভিভাবকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

স্থানীয়রা জানান, শনিবার (১২ মার্চ) হরিপদ রায় ক্লাস নেওয়ার সময় এক ছাত্রীর স্পর্শ কাতর জায়গায় হাত দেয়। ওই শিক্ষার্থী বাড়িতে গিয়ে তার বাবা-মাকে জানায়। সকালে ওই ছাত্রীর অভিভাবকসহ স্থানীয়রা স্কুলে যায়। স্কুলে ওই শিক্ষকে না পেয়ে তারা স্কুলের শ্রেণি কক্ষগুলোতে তালা ঝুলিয়ে দেয়। দুপুরে শিক্ষার্থীর অভিভাবকসহ স্থানীয়রা বিদ্যালয়ের সামনে বিক্ষোভ করে প্রধান শিক্ষকের কাছে বিচারের দাবি জানায়। দুপুরে স্থানীয় চেয়ারম্যান বিষয়টি সুষ্ঠু সমাধানের আশ্বাস দিলে বিক্ষোভকারীরা শান্ত হয়। পরে শিক্ষার্থীর বাবা দোষী শিক্ষকের ন্যায়বিচার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ দাখিল করেন।

ওই ছাত্রীর বাবা অভিযোগ করে বাংলানিউজকে বলেন, আমার মেয়ে শনিবার রাতে কান্নাকাটি করে বলে হরিপদ রায় স্যার গণিত ক্লাসের খাতা জমা নেওয়ার সময় স্পর্শ কাতর জায়গায় হাত দেয়। আমি হরিপদের শাস্তি চাই।

এক ছাত্রী জানায়, হরিপদ রায় স্যার আমাদের ক্লাস নেওয়ার সময় আমাদের সঙ্গেও খারাপ আচরণ করেন।

আরেক শিক্ষার্থীর অভিভাবক জানান, রোববার সকালে আমার মেয়ে স্কুলে না যাওয়ার কারণ জানতে চাইলে সে বলে হরিপদ স্যার আমাদের গায়ে হাত দেয় আমি স্কুলে যাবো না।

এ বিষয়ে হরিপদ রায়ের স্কুলে গিয়ে তাকে পাওয়া যায়নি ও মোবাইলফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে ও তাকে পাওয়া যায়নি।

এ বিষয়ে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়ন্তী রানি রায় বাংলানিউজকে বলেন, অভিভাবকেরা মৌখিক অভিযোগ করেছেন। আমার বিদ্যালয়ের সহকারী শিক্ষক হরিপদ রায় এক ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টা করেছেন। আমি তাদের লিখিতভাবে অভিযোগ দিতে বলি। হরিপদ রায় যদি দোষী হয়ে থাকেন তাহলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

চাকলাহাট ইউনিয়নের (ইউপি) চেয়ারম্যান রবিউল ইসলাম জানান, অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ইতোপূর্বে আরও অনেক ছাত্রীর সঙ্গে যৌন হয়রানি করার অভিযোগ রয়েছে। তবে, অভিযুক্ত শিক্ষকের ঘটনা তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

পঞ্চগড় সদর উপজেলার শিক্ষা কর্মকর্তা মোসলেম উদ্দীন বাংলানিউজকে বলেন, আমরা শিক্ষক হরিপদ রায়ের বিরুদ্ধে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।