ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

পরীক্ষার্থী চাই না, শিক্ষার্থী চাই: বিপ্লব কুমার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৬ ঘণ্টা, মার্চ ২৪, ২০২২
পরীক্ষার্থী চাই না, শিক্ষার্থী চাই: বিপ্লব কুমার

ঢাকা: পরীক্ষার্থী চাই না, শিক্ষার্থী চাই মন্তব্য করে ছাত্র-ছাত্রীদের উদ্দেশেঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার বলেছেন, তোমরা পরীক্ষার্থী হইও না, তোমরা শিক্ষার্থী হও। আজকে শিক্ষার্থীর সংখ্যা কমে গেছে আর বেড়েছে পরীক্ষার্থীর সংখ্যা।

 

বৃহস্পতিবার (২৪ মার্চ) বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর ফার্মগেট কৃষিবিদ ইন্সটিটিউশন বাংলাদেশ (কেআইবি) অডিটোরিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের 'কারাগারের রোজনামচা' বইয়ের ওপরে আয়োজিত কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  

বিপ্লব কুমার বলেন, কুইজ আয়োজনে অনেক ছাত্র-ছাত্রী অংশ নিয়েছিল। সর্বমোট ১০ হাজার ৮০০ জন অংশ নিয়েছিল। আমরা প্রথমে ধারণা করেছিলাম- অল্প কয়েকজন কুইজে ১০০-তে ১০০ নম্বর পাবে। সেই ধারণা ভুল প্রমাণ করে ১০০-তে ১০০ নম্বর পেয়েছে ৪৩৯ জন। এদের মধ্য থেকে লটারি করে সেরা ২০ নির্বাচিত করা হয়।  

তিনি বলেন, বাঙালি জাতিকে স্বপ্ন দেখিয়েছে দু’জন মানুষ। সর্বপ্রথম বাঙালি জাতিকে স্বপ্ন দেখিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এই জাতিকে স্বাধীনবাংলা উপহার দেওয়ার স্বপ্ন দেখিয়েছিলেন বঙ্গবন্ধু। পাশাপাশি শোষণমুক্ত ও অর্থনৈতিক বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন। জাতির পিতা অর্থনৈতিক মুক্তির প্রতিষ্ঠা করতে পারেননি। বাঙালি জাতিকে দ্বিতীয়বার স্বপ্ন দেখেছেন বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

ছাত্র-ছাত্রীদের উদ্দেশে তিনি বলেন, ছাত্র-ছাত্রীরা ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়তে পারবে। নতুন প্রজন্মের তরুণরা গড়তে পারবে বঙ্গবন্ধুর শোষণমুক্ত আর শেখ হাসিনার উন্নয়নের বাংলাদেশ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী ও অধ্যক্ষ সুরের ধারা অধ্যাপক রেজওয়ান চৌধুরী বন্যা, প্রমুখ।

বাংলাদেশ সময়: ২৩০৭ ঘণ্টা, মার্চ ২৪, ২০২২
এমএমআই/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।