ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

শিক্ষা

আইইউবিতে সশরীরে ক্লাস শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
আইইউবিতে সশরীরে ক্লাস শুরু

ঢাকা: করোনা মহামারীতে দীর্ঘ দুই বছর অনলাইনে ক্লাস শেষে প্রথমবারের মতো সশরীরে ক্লাস শুরু করেছে ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)। সাড়ে পাঁচ সেমিস্টারের পরেও কিছু ক্লাস অনলাইনে করার পরে শিক্ষার্থীদের ক্যাম্পাসে স্বাগত জানাতে কনসার্টের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (৩১ মার্চ) বিকাল সাড়ে ৫ টার দিকে রাজধানীর বসুন্ধরার আইইউবি ক্যাম্পাসের অ্যামফিথিয়েটারে আইইউবির স্কুল অফ ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি অ্যান্ড সায়েন্স (সেটস্)-এর আয়োজনে অনুষ্ঠিত হয় এ কনসার্ট। এ অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিল বাংলানিউজ২৪.কম ও দৈনিক কালের কণ্ঠ।

আইইউবি'র উপাচার্য তানভীর হাসান বলেন, আমরা খুবই আনন্দিত যে অবশেষে অনলাইন থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম অফলাইনে ফিরেছে।

করোনা মহামারিকাল সত্ত্বেও আমরা ক্যাম্পাসের সুযোগ-সুবিধায় বেশকিছু পরিবর্তন ও পরিবর্ধন করেছি যাতে আইইউবিতে শিক্ষার্থীদের শিক্ষাজীবন আরও সুন্দর হয়ে ওঠে। আমি আশা করছি যে সশরীরে ক্লাস শুরু করতে পেরে শিক্ষার্থীরাও খুশি। তবে সবকিছুর পরেও সবাই যেন নিরাপদ থাকে সে বিষয়ে শিক্ষার্থীদের দায়িত্বশীল হতে হবে।

আইইউবির স্কুল অফ ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস-এর ডিন অধ্যাপক ইউসুফ মাহবুবুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস আবার খুলে দেওয়াটা খুব জরুরি ছিল। আজকের এই অনুষ্ঠানটি ইঞ্জিনিয়ারিং স্কুলের শিক্ষক এবং শিক্ষার্থীদের মধ্যে সুসম্পর্ক স্থাপনে সহায়ক হবে।

ই-ক্যাবের সভাপতি ও ধানসিঁড়ি কমিউনিকেশন্স লিমিটেড ব্যবস্থাপনা পরিচালক শমী কায়সার বলেন, আইইউবি ক্যাম্পাসের অনুষ্ঠানে এসে আমার বিশ্ববিদ্যালয় জীবনের কথা মনে পড়ছে। আমি আমার বিশ্ববিদ্যালয় জীবনের সব বন্ধুকে খুব মিস করছি। তাদের সঙ্গে আড্ডা দেওয়া ও ক্যান্টিনে বসে খাওয়া দাওয়া করার বিষয়গুলো খুব মনে পড়ছে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, আগামীর বিশ্ব হবে ই-কমার্স ও টেকনোলজির। আজকে যারা এই বিষয়গুলো নিয়ে পড়ালেখা করছেন ভবিষ্যতে তারাই দেশের ই-কমার্স ও টেকনোলজির প্রতিনিধিত্ব করবেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, আইইউবি'র ট্রাস্টি বোর্ডের সদস্য জাভেদ হোসেইন, বেসিস-এর সভাপতি ও টিম ক্রিয়েটিভ-এর প্রধান নির্বাহী রাসেল টি আহমেদ, বিএসিসিও সভাপতি ও ডিজিকন টেকনোলজিস লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ওয়াহিদ শরিফ, ডিজিকন টেলিকমিউনিকেশন্স লিমিটেড ভাইস প্রেসিডেন্ট আহমেদ আনোয়ার হাসান, এডিএন টেলিকম লিমিটেড-এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আসিফ মাহমুদ প্রমুখ।

এরপরে, আয়োজিত কনসার্টে ব্যান্ড ওয়ারফেজ ও নতুন প্রজন্মের জনপ্রিয় ব্যান্ড অ্যাশেজ তাদের বেশ কয়েকটি জনপ্রিয় গান পরিবেশন করে। এর আগে, ইঞ্জিনিয়ারিং অনুষদের ছাত্ররাও মঞ্চে সঙ্গীত পরিবেশন করে।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
এমএমআই/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।