ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

রাবিতে ‘সেকেন্ড টাইম’ চালু, ভর্তি পরীক্ষা ২৪ জুলাই

রাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
রাবিতে ‘সেকেন্ড টাইম’ চালু, ভর্তি পরীক্ষা ২৪ জুলাই রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় ‘সেকেন্ড টাইম’ চালু করার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।  

বৃহস্পতিবার (৩১ মার্চ) দুপুরের দিকে উপাচার্যের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষা উপ-কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা তারেক নূর এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বাংলানিউজকে বলেন, করোনা পরিস্থিতি বিবেচনা করে আমরা শুধু এবারের জন্য দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেওয়ার সুযোগ দিচ্ছি যা পরের বছরে থাকবে না। সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২৪-২৭ জুলাই পর্যন্ত তিন ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতি ইউনিটে ৪ শিফটে সর্বোচ্চ ৭২ হাজার ভর্তিচ্ছু পরীক্ষায় অংশ নিতে পারবেন। প্রতি শিফটে ১৮ হাজার পরীক্ষার্থী অংশ নেবেন। আগামী ২৫ মে থেকে ০৯ জুন পর্যন্ত ভর্তিচ্ছুরা প্রাথমিক আবেদন গ্রহণ করতে পারবেন। নির্বাচিত প্রার্থীদের চূড়ান্ত আবেদন করতে হবে ১৫ জুন থেকে ২৮ জুনের মধ্যে।

এর আগে, ২০১৮ সালে ‘সেকেন্ড টাইম’ ভর্তি পরীক্ষার সুযোগ বন্ধ করা হয়। আগের বছরগুলোতে প্রথমবার সুযোগ বঞ্চিত ভর্তিচ্ছুরা দ্বিতীয়বারও ভর্তি পরীক্ষা দিতে পারতেন। সেকেন্ড টাইম বন্ধের পর থেকে পুনরায় এ সুযোগ চালুর দাবিতে আন্দোলন করে আসছেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, মার্চ ৩১, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।