ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

খুবিতে ঘুড়ি উৎসব অনুষ্ঠিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
খুবিতে ঘুড়ি উৎসব অনুষ্ঠিত

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) চৈত্র সংক্রান্তি উপলক্ষে ঘুড়ি উৎসব অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৩ এপ্রিল) বিকেল ৪টায় খুবির কেন্দ্রীয় খেলার মাঠে ঘুড়ি উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

এরপর বিভিন্ন আকৃতি ও রঙের বহুসংখ্যক ঘুড়িতে আকাশ ছেয়ে যায়। সৃষ্টি হয় মনোরম দৃশ্যের। উৎসবে চিল, বাটারফ্লাই, সাপ, ঈগল, মাছ প্রভৃতি ধরনের ঘুড়ি ছিল।

এ সময় বিশ্ববিদ্যালয়ের চারুকলা স্কুলের ডিন প্রফেসর ড. নিহার রঞ্জন সিংহ, কলা ও মানবিক স্কুলের ডিন প্রফেসর ড. রুবেল আনছারসহ শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলা নববর্ষে কর্মসূচি: আগামীকাল পহেলা বৈশাখ ১৪২৯ (১৪ এপ্রিল) বৃহস্পতিবার বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে খুবিতে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এর মধ্যে রয়েছে- সকাল ৭টা ৪৫ মিনিটে বর্ষ আবাহন, সকাল ৯টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শোভাযাত্রা এবং সকাল ৯টা ৪৫ মিনিট থেকে লাঠি খেলা, ম্যাজিক শো, বানরখেলা ইত্যাদি। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কার্যালয় থেকে জারি করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
এমআরএম/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ