ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

শিক্ষা

প্রতিষ্ঠার ১০ বছরে ঢাবির ক্রিমিনোলজি বিভাগ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, জুন ২৭, ২০২২
প্রতিষ্ঠার ১০ বছরে ঢাবির ক্রিমিনোলজি বিভাগ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): প্রতিষ্ঠার দশম বার্ষিকী উদযাপন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্রিমিনোলজি বিভাগ। এ উপলক্ষে সোমবার (২৭ জুন) অধ্যাপক মুজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সপ্তাহব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। কর্মসূচির মধ্যে রয়েছে- র‌্যালি, ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা, বক্তৃতামালা প্রভৃতি। এ উপলক্ষে উপাচার্য কেক কাটেন এবং র‌্যালির উদ্বোধন করেন।

ক্রিমিনোলজি বিভাগের চেয়ারপারসন খন্দকার ফারজানা রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রতিষ্ঠাবার্ষিকীর এই দিনে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে সবুজ ও পরিচ্ছন্ন রাখতে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার অঙ্গীকার করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, পরিবেশ সংরক্ষণের ক্ষেত্রে শিক্ষার্থীদের নেতৃত্ব দিতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধ ধারণ এবং দক্ষ ও মানসম্পন্ন গ্র্যাজুয়েট হিসেবে গড়ে ওঠার জন্য তিনি ক্রিমিনোলজি বিভাগের শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, জুন ২৭, ২০২২
এসকেবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।