ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষক নিয়োগে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান আন্দোলনকারীরা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, জুলাই ১৮, ২০২২
শিক্ষক নিয়োগে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান আন্দোলনকারীরা

ঢাকা বিশ্ববিদ্যালয়: এনটিআরসির নিবন্ধিত সনদধারীদের প্যানেলভিত্তিক নিয়োগের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন আন্দোলনকারীরা।

সোমবার (১৮ জুলাই) রাজধানীর শাহবাগে গণঅনশন কর্মসূচী থেকে এ দাবি জানান তারা।

এ সময় গণবিজ্ঞপ্তির নামে ক্যাসিনো ব্যবসা বন্ধ করো’, ‘এক পোস্টে হাজার আবেদন কোনো দেশে নাই’, ‘এক আবেদনে নিয়োগ চাই’ ‘নিবন্ধন সার্টিফিকেট অ্যাকাডেমিক সার্টিফিকেট না, সুতরাং প্যানেল করে নিয়োগ চাই’ প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

চাকরি প্রত্যাশী রফিকুল ইসলাম বলেন, আমরা আজকেসহ ৪৪ দিন থেকে এই দাবি আদায়ে এখানে অবস্থান করছি। কিন্তু আমাদের দাবি মেনে নেওয়া হচ্ছে না। নির্দিষ্ট করে কিছু বলাও হচ্ছে না। এখানে ২০০১ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত নিবন্ধন পরীক্ষায় পাস করা লোক রয়েছেন। আমাদের বলা হয়েছিল নিবন্ধন পাস করলেই চাকরি দেওয়া হবে কিন্তু এখনো আমাদের চাকরি দেওয়া হয়নি।

জহির খান বলেন, এটা এনটিআরসির স্পষ্ট মানবাধিকার লঙ্ঘন। এখানে আমরা যারা আছি সবাই মেধা তালিকায় স্থান পাওয়া। কিন্তু এরপরও আমাদের নিয়োগ দেওয়া হচ্ছে। এটা এনটিআরসির কারণে হচ্ছে না। আমরা এই বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করছি।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, জুলাই ১৮, ২০২২
এসকেবি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।