ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

শিক্ষা

মেয়েদের সব হলে ঢাবি ছাত্রীদের প্রবেশাধিকার দাবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২২
মেয়েদের সব হলে ঢাবি ছাত্রীদের প্রবেশাধিকার দাবি

ঢাকা বিশ্ববিদ্যালয়: মেয়েদের সব হলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের যেকোনো ছাত্রীর প্রবেশাধিকারসহ আট দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে স্মারকলিপি দিয়েছে হল শাখা ছাত্রলীগের সভাপতি-সম্পাদকরা।

শনিবার (৩ সেপ্টেম্বর) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের কার্যালয়ে এ স্মারকলিপি জমা দেন তারা।

দাবিগুলো হল- আবাসিক/অনাবাসিক নারী শিক্ষার্থীদের আইডি কার্ড দেখানো সাপেক্ষে মেয়েদের যেকোনো হলে প্রবেশের সুযোগ দেওয়া, হলে প্রবেশের সময়সীমা বৃদ্ধি, হলের খাবারের গুণগত মান বৃদ্ধি করা এবং প্রত্যেক হলে পর্যাপ্ত বিশুদ্ধ পানির ফিল্টার স্থাপন করতে হবে, শিক্ষার্থীদের সঙ্গে সদাচরণ ও সব ধরনের হয়রানিমূলক আচরণ বন্ধ করা, হলে কোনো শিক্ষার্থী অসুস্থ হলে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা, হলের অতিথি কক্ষ সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা রাখা, দূরবর্তী হলগুলোর যাতায়াতের জন্য বাসের ট্রিপ এবং সময়সীমা বৃদ্ধি করা, ক্যাম্পাসে যাতায়াতের জন্য সঠিক রিকশা ভাড়া নির্ধারণ এবং যথাযথ মনিটরিং এর ব্যবস্থা করা।

স্মারকলিপিতে দাবিসমূহ অনতিবিলম্বে বাস্তবায়নের আহ্বান জানানো হয়। এতে স্বাক্ষর করেন রোকেয়া হল শাখা ছাত্রলীগের সভাপতি আতিকা বিনতে হোসেন, শামসুন নাহার হল শাখা ছাত্রলীগের সভাপতি খাদিজা আখতার ঊর্মি, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল ছাত্রলীগের সভাপতি কোহিনূর আক্তার রাখী, কবি সুফিয়া কামাল হল শাখা ছাত্রলীগের সভাপতি পূজা কর্মকার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২২
এসকেবি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।