ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ইবিতে বিকট শব্দে বিস্ফোরণ, ক্যাম্পাসে আতঙ্ক

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
ইবিতে বিকট শব্দে বিস্ফোরণ, ক্যাম্পাসে আতঙ্ক

ইবি: মধ্যরাতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দুটি আবাসিক হলের পেছনে অন্তত পাঁচটি বিকট শব্দে বিস্ফোরণের অভিযোগ পাওয়া গেছে।  

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দিবাগত রাত দুইটার দিকে দুটি হলের পাশে শব্দ পাওয়া যায়।

শব্দগুলো ককটেল বিস্ফোরণ বলে দাবি করছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।  

ক্যাম্পাস সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আন্তর্জাতিক ব্লকের দক্ষিণ পাশে ও লালন শাহ হলের দক্ষিণ ব্লকের পাশে থেমে থেমে অন্তত পাঁচবার বিকট শব্দের আওয়াজ পাওয়া যায়। এতে হলের সাধারণ শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে পড়েন।  

এ সময় বিভিন্ন হলে থাকা শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা লাঠি, রড, স্ট্যাম্প, হকস্টিক নিয়ে হলের অভ্যন্তর ও বাইরে এসে জড়িতদের খুঁজতে থাকেন। পরে শাখা ছাত্রলীগের শীর্ষ নেতারা শিক্ষার্থীদের নিজ নিজ কক্ষে পাঠিয়ে দেন। তবে ঘটনার সময় ফোন দিয়েও প্রক্টরিয়াল বডির সদস্যদের সঙ্গে যোগাযোগ না করতে পারায় ক্ষোভ প্রকাশ করেন শাখা ছাত্রলীগের নেতারা।

এবিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, আমার রুমের পাশে তিনটি ককটেল বিস্ফোরণ হয়েছে। সভাপতির ব্লকের পাশেও বিস্ফোরণ হয়েছে। সামনে নির্বাচন উপলক্ষে স্বাধীনতাবিরোধী অপশক্তি নিজেদের শক্তির জানান দিচ্ছে।  

তিনি আরো বলেন, ঘটনাটি কারা ঘটিয়েছে সেটা তদন্ত করা ছাত্রলীগের কাজ নয় বরং সেটা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাজ। ঘটনা ঘটার পর বারবার প্রক্টর স্যারকে ফোন দিয়েছি। তবে তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, বিষয়টি শুনেছি এবং বিষয়টি তদন্তের জন্য পুলিশকে জানানো হয়েছে। যেহেতু রাত তিনটার দিকে সবাই ঘুমিয়ে থাকে এজন্য সকলের সঙ্গে যোগাযোগ করতে একটু দেরি হয়েছে। জানার পর আমাদের সিকিউরিটি অফিসারসহ সহকারী প্রক্টররা ঘটনাস্থলে যান।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২ 
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।