ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবির চারুকলায় ভর্তির চূড়ান্ত তালিকা প্রকাশ

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
ইবির চারুকলায় ভর্তির চূড়ান্ত তালিকা প্রকাশ

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষ সম্মান প্রথম বর্ষে চারুকলা বিভাগের ভর্তির চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে।  

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.iu.ac.bd) এ তালিকা প্রকাশিত হয়।

 
 
শুক্রবার (১৮ নভেম্বর) থেকে চারুকলায় ভর্তির জন্য মেধাতালিকায় স্থানপ্রাপ্তদের ভর্তি শুরু হবে। যা চলবে আগামী রোববার (২১ নভেম্বর) পর্যন্ত। পাশাপাশি মূল কাগজপত্র জমা দেওয়ার জন্য সোমবার (২২ নভেম্বর) পর্যন্ত সময় পাবেন ভর্তিচ্ছুরা।

প্রকাশিত তালিকা থেকে দেখা যায়, মেধাক্রম ও অন্যান্য শর্ত বিবেচনা করে গুচ্ছের তিন ইউনিট (এ, বি, সি) থেকে পৃথকভাবে মোট ২৭ জনকে মেধাতালিকায় রাখা হয়েছে। পাশাপাশি এ ও বি ইউনিট থেকে পৃথকভাবে ২৩ জনকে অপেক্ষমাণ তালিকায় রাখা হয়েছে।

মেধাতালিকায় থাকা তিন ইউনিটের মধ্যে এ ইউনিট থেকে নয়জন, বি ইউনিট থেকে ১৫ জন এবং সি ইউনিট থেকে তিনজনকে রাখা হয়েছে। অপেক্ষমাণ তালিকায় থাকা দুই ইউনিটের মধ্যে এ ইউনিট থেকে আটজন এবং বি ইউনিট থেকে ১৫ জনকে রাখা হয়েছে।

মেধাতালিকায় থাকা শিক্ষার্থীদের ১৮-২১ নভেম্বরের মধ্যে ওয়েবসাইটে (https://gstadmission.ac.bd/) গিয়ে ভর্তি হতে হবে।  আবার একই সময়ের মধ্যে দেওয়া নির্দেশনা অনুসরণ করে একই ওয়েবসাইটে গিয়ে মাইগ্রেশনের আবেদন করতে করা যাবে।

উল্লেখ্য, গত ১৪ নভেম্বর চারুকলা বিভাগে ভর্তির ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। গুচ্ছে উত্তীর্ণ ও চারুকলা বিভাগে ভর্তির জন্য আবেদনকৃত শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেন। চারুকলা বিভাগে মোট আসন রয়েছে ৩০টি।  

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।