ঢাকা, মঙ্গলবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

নির্বাচন ও ইসি

স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র জমা দিলেন উকিল আব্দুস সাত্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৩
স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র জমা দিলেন উকিল আব্দুস সাত্তার আবদুস সাত্তার ভূঁইয়ার পক্ষে মনোনয়নপত্র জমা দিচ্ছেন ছেলে মাঈনুল হাসান (ডানে) -বাংলানিউজ

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের আসন্ন উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন দল থেকে সদ্য পদত্যাগ করা বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ৫ বারের এমপি উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া।

বুধবার (৪ জানুয়ারি) বিকেলে তার পক্ষে ছেলে মাঈনুল ইসলাম তুষার সরাইল উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন।

জেলা নির্বাচন কর্মকর্তা এই মনোনয়নপত্র জমা নেন।

এদিকে মনোনয়নপত্র দাখিল শেষ সাংবাদিকদের মাঈনুল ইসলাম বলেন, আমার বাবা ৫ বারের এমপি ছিলেন। জনগণের ভোটে তিনি নির্বাচিত হয়েছিলেন। দলের সিদ্ধান্ত মেনে উনি সংসদ থেকে পদত্যাগ করেছেন, দলের বাইরে উনি যাননি। পদত্যাগ করার পরে আমরা সিদ্ধান্ত নিয়েছি বাবা যেহেতু জনগণের কাছে অনেক কমিটমেন্ট করেছেন, তাই বাকি দি গুলো জনগণের পাশে থেকে কিছু কমিটমেন্ট পূরণের চেষ্টা করব।

সরকারের সঙ্গে আঁতাত করেছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, আমার বাবা কোনোদিন মিথ্যা বলেননি আমরা মিথ্যা বলতে শিখিনি। আমার বাবা কো দিন লোভ করেননি।

মনোনয়ন জমা দেওয়ার সময় সেখানে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক সাদেকুর রহমান, সাবেক সহ-সম্পাদক এনামুল হক, উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান আবদুল জব্বারসহ পদবঞ্চিত শতাধিক নেতাকর্মী। তবে উপজেলা বিএনপি ও সহযোগী সংগঠনের বর্তমান কমিটির কোনো নেতাকর্মীকে সেখানে দেখা যায়নি।

উল্লেখ্য বিএনপির সদস্যরা জাতীয় সংসদ থেকে পদত্যাগ করায় অন্যান্য আসনের মতো ব্রাহ্মণবাড়িয়া-২ আসনটিও শূন্য হয়ে যায়। এই আসনের বিএনপির এমপি ছিলেন উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া। তিনি দল থেকে পদত্যাগ করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার সিদ্ধান্ত নেন। তবে দল থেকে পদত্যাগ করে দলীয় সিদ্ধান্তের বাইরে নির্বাচনে অংশ নেওয়ায় এবং শৃক্সখলা ভঙ্গ করার অভিযোগে জেলা বিএনপিসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা তাকে অবাঞ্ছিত ঘোষণা করেছে। এছাড়াও দলের কোনো নেতাকর্মী তার কোনো কাজে সহায়তা করলে তাদের বিরুদ্ধেও কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলে সংগঠন থেকে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।