ঢাকা, বৃহস্পতিবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

নির্বাচন ও ইসি

উপ-নির্বাচন: ব্রাহ্মণবাড়িয়ায় মনোনয়নপত্র জমা দিলেন ১৩ প্রার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
উপ-নির্বাচন: ব্রাহ্মণবাড়িয়ায় মনোনয়নপত্র জমা দিলেন ১৩ প্রার্থী

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপ-নির্বাচনে মোট ১০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।  

মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) বিকেল ৪টা পর্যন্ত সরাইল ও আশুগঞ্জে সহকারী রিটার্নিং অফিসারদের কার্যালয়ে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন।

আশুগঞ্জের দায়িত্বপ্রাপ্ত সহকারী রিটার্নিং অফিসার ও আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অরবিন্দ বিশ্বাস জানান, বিকেল ৪টা পর্যন্ত আশুগঞ্জে মোট চারজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- আশুগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সভাপতি আবু আসিফ আহমেদ (স্বতন্ত্র প্রার্থী), জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. মঈন উদ্দিন (স্বতন্ত্র প্রার্থী), বেসরকারি শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সদস্য সচিব ও আওয়ামী লীগ নেতা শাহজাহান আলম সাজু (স্বতন্ত্র প্রার্থী) ও জাকের পার্টির মনোনীত প্রার্থী জহিরুল ইসলাম জুয়েল।  


সরাইলের দায়িত্বপ্রাপ্ত সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মো. জিল্লুর রহমান জানান, বিকেল ৪টা পর্যন্ত সরাইলে মোট আটজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন- জাতীয় সংসদ থেকে সদ্য পদত্যাগকারী পাঁচবারের সাবেক সংসদ সদস্য ও বিএনপি চেয়ারপারসনের বহিষ্কৃত উপদেষ্টা উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া (স্বতন্ত্র প্রার্থী), জাতীয় পার্টি থেকে দু’বারের সাবেক সংসদ সদস্য জিয়াউল হক মৃধা (স্বতন্ত্র প্রার্থী), জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী মন্টু (স্বতন্ত্র প্রার্থী), জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আব্দুল হামিদ ভাসানী, যুবলীগ নেতা অ্যাডভোকেট আশরাফ উদ্দিন মন্তু (স্বতন্ত্র প্রার্থী), ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মনোনীত প্রার্থী মো. রাজ্জাক হোসেন, সরাইল উপজেলার চুন্টা গ্রামের বাসিন্দা আব্দুর রহিম (স্বতন্ত্র প্রার্থী) ও সরাইল উপজেলার নোয়াগাঁও গ্রামের মো. মোহন মিয়া (স্বতন্ত্র প্রার্থী)।  

এছাড়া ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের কার্যালয়ে আশুগঞ্জ দক্ষিণ তারুয়া গ্রামের (রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা) শাহ মো. মফিজ স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।  

উল্লেখ্য, সম্প্রতি বিএনপির হাইকমান্ডের সিদ্ধান্তে গত ১১ ডিসেম্বর উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া জাতীয় সংসদ থেকে পদত্যাগ করলে আসনটি শূন্য হয়। আগামী ১ ফেব্রুয়ারি এ আসনে উপ-নির্বাচন হবে। সরকারি দল আওয়ামী লীগ এ আসনটিতে তাদের দলীয় মনোনয়ন না দিয়ে উন্মুক্ত রেখেছে।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।