ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

চাঁপাইনবাবগঞ্জের ২ আসনে ১২ জনের মনোনয়নপত্র জমা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
চাঁপাইনবাবগঞ্জের ২ আসনে ১২ জনের মনোনয়নপত্র জমা

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের দু’টি আসনের উপ-নির্বাচনে মোট ১২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।  

মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন বৃহস্পতিবার (৫ জানুয়ারি) রাজশাহী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার ও যুবলীগের বহিষ্কৃত সভাপতি সামিউল হক লিটনসহ দু’জন আওয়ামী লীগের হেভিওয়েট নেতা মনোনয়নপত্র জমা দেওয়ায় এবারের উপ-নির্বাচনটিও বেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে বলে মনে করা হচ্ছে।

 

চাঁপাইনবাবগঞ্জ-৩(সদর) আসনে বৃহস্পতিবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা যুবলীগের সাবেক সভাপতি সামিউল হক লিটন, জাতীয় পার্টিতে সদ্য যোগ দেওয়া জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মোস্তাফিজুর রহমান মুকুল মনোনয়নপত্র জমা দেন। রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক একেএম গালিব খানের হাতে তারা মনোনয়নপত্র জমা দিয়েছেন।  

এছাড়াও বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ)থেকে কামরুজ্জামান খাঁন, স্বতন্ত্র প্রার্থী তাহারিমা এবং বুধবার আওয়ামী লীগের আব্দুল ওদুদ বিশ্বাস ও জাসদ থেকে মো. মুনিরুজ্জামান মনোনয়নপত্র জমা দেন।  

অপরদিকে চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) আসনের উপ-নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন দুই আওয়ামী লীগ নেতা। তারা হলেন রাজশাহী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মোহাম্মদ আলী সরকার এবং গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান খুরশিদ আলম বাচ্চু।  

বৃহস্পতিবার দুপুরে গোমস্তাপুর উপজেলা নির্বাচন অফিসে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমানের কাছে পৃথকভাবে মোহাম্মদ আলী সরকারের পক্ষে তার ছেলে আহসান হাবিব সরকার ও খুরশিদ আলম বাচ্চু নিজেই নিজের মনোনয়নপত্র জমা দেন।
এসময় তাদের কর্মী-সমর্থকরা উপস্থিত ছিলেন।  

এছাড়া চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে জাতীয় পার্টি থেকে মোহাম্মদ আব্দুর রাজ্জাক ও জাকের পার্টি থেকে মো. গোলাম মোস্তফা এবং বুধবার আওয়ামী লীগ দলীয় প্রার্থী মু. জিয়াউর রহমান ও বিএনএফ থেকে মো. নবীউর ইসলাম মনোনয়নপত্র জমা দেন।
এ নিয়ে জেলার এ দু’টি আসনে ১২ জন মনোনয়নপত্র উত্তোলনকারীদের সবাই মনোনয়নপত্র জমা দেন।

উল্লেখ্য, বিএনপি দলীয় দুই সংসদ সদস্য পদত্যাগ করায় আসন দু’টি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এ দুই আসনে আগামী ১ ফেব্রুয়ারি উপ-নির্বাচন হবে।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।