ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

নির্বাচন ও ইসি

চাঁপাইনবাবগঞ্জের দুটি আসনে ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৩
চাঁপাইনবাবগঞ্জের দুটি আসনে ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল

চাঁপাইনবাবগঞ্জ: স্বাক্ষর জালিয়াতির অভিযোগে চাঁপাইনবাবগঞ্জ-২ সংসদীয় আসনের উপ-নির্বাচন থেকে একজন ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসন থেকে দুইজনের মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)।

রোববার (৮ জানুয়ারি) দুপুরে মনোনয় পত্র যাচাই বাছাইয়ের দিনে এই ঘোষণা দেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের রিটার্নিং অফিসার দেলোয়ার হোসেন ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের রিটার্নিং অফিসার জেলা প্রশাসক একেএম গালিভ খান।

চাঁপাইনবাবগঞ্জ-২ আসন রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন মনোনয়ন যাচাই বাছাই শেষে বলেন, মোহাম্মদ আলী সরকারের জমা দেওয়া মনোনয়নপত্রে ভোটারদের তালিকা থেকে ১০ জনের একটি তালিকা বের করে তদন্ত করে ইসি। তদন্তে জানা যায় ওই ১০ জনের মধ্যে একজন ওই তালিকায় স্বাক্ষর করেনি বলে প্রমাণ পাওয়া গেছে। ফলে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের রিটার্নিং কর্মকর্তা একেএম গালিভ খান বলেন, এই সংসদীয় আসনে জাসদের প্রার্থী মুনিরুজ্জামান আরেকজনের ঋণের জামিনদার। এছাড়াও জাতীয় পাটির প্রার্থী মোস্তাাফিজুর রহমান মুকুলের ব্যবস্যা প্রতিষ্ঠানের নামে হেরফের আছে।   ফলে এই দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করা হয়েছে।

এর আগে গত ৫ জানুয়ারি মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে এই দুই আসনে ৬ জন করে মোট ১২ জন মনোনয় পত্র দাখিল করেন। মনোনয়ন পত্র যাচাই বাছায়ের পর চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে ৫ জন ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে ৪ জন প্রার্থী টিকে রইলেন।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।