ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিসিক নির্বাচন: ৩ মেয়র প্রার্থীসহ ২৭৫ জনের মনোনয়নপত্র দাখিল 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, মে ২২, ২০২৩
সিসিক নির্বাচন: ৩ মেয়র প্রার্থীসহ ২৭৫ জনের মনোনয়নপত্র দাখিল 

সিলেট: সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে মেয়র পদে জাতীয় পার্টির (জাপা) নজরুল ইসলাম বাবুল এবং দুই স্বতন্ত্র প্রার্থীসহ সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ডে মোট ২৭৫ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।  

সোমবার (২২ মে) রিটার্নিং অফিসার ফয়সল কাদের ও ওয়ার্ডভিত্তিক সহকারী রিটার্নি কর্মকর্তাদের কাছে মনোনয়নপত্র জমা দেন তারা।

 

এদিন বিকেল ৩টার দিকে সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, সিলেট অঞ্চল ও রিটার্নিং কর্মকর্তা ফয়সল কাদেরের হাতে মনোনয়নপত্র জমা দেন জাপা নেতা নজরুল ইসলাম বাবুলসহ ৩ মেয়র প্রার্থী। অপর দুই মেয়র প্রার্থী হলেন-স্বতন্ত্র প্রার্থী সামসুন নুর তালুকদার ও মোহাম্মদ আব্দুল মান্নান।  

এছাড়া সংরক্ষিত হওয়ার্ডে ৬৯ জন এবং সাধারণ ওয়ার্ডে ২০৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।  

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার স্টাফ অফিসার সৈয়দ কামাল হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, এবার সিসিক নির্বাচনে মেয়র পদে ১১ জনসহ তিনটি পদের বিপরীতে ৪৬৬ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। এরমধ্যে সংরক্ষিত কাউন্সিলর পদে ৯৩ এবং সাধারণ কাউন্সিলর পদে ৩৬২ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।  

মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী, জাতীয় পার্টি মনোনীত পার্টির কেন্দ্রীয় সদস্য ও মহানগরের আহ্বায়ক নজরুল ইসলাম বাবুল, ইসলামী আন্দোলন বাংলাদেশের মাহমুদুল হাসান, জাকের পার্টির জাহিরুল আলম ছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেন, ৯০ দশকের সাবেক ছাত্রলীগ নেতা মো. আব্দুল হানিফ কুটু, মোহাম্মদ আব্দুল মান্নান খান, সামছুন নুর তালুকদার, ছালাহ উদ্দিন রিমন, মাওলানা জাহিদ উদ্দিন চৌধুরী, মো. শাহজাহান মিয়া ও মোশতাক আহমেদ রউফ মোস্তফা।   

এদিন বিকেলে রিটানিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল শেষে জাপার প্রার্থী নজরুল ইসলাম বাবুল সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, আগামী ২১ জুন নির্বাচনে নগরবাসী যদি আমাকে মেয়র পদে বিজয়ী করেন, তাহলে ৪২টি ওয়ার্ডকে মাস্টারপ্ল্যানের মাধ্যমে নান্দনিক নগরে রূপান্তর করবো ইনশাআল্লাহ। অতীতের মেয়রদের অপরিকল্পিত উন্নয়ন দেখেছেন নগরবাসী। সরকার উন্নয়ন খাতে অনেক অর্থ বরাদ্দ করলেও সঠিক পরিকল্পনার কারণে নগরবাসী কোনো উন্নয়নের সুবিধা পাচ্ছেন না।

তিনি অপর এক প্রশ্নের জবাবে বলেন, জাতীয় পার্টিতে কোনো দ্বিধাবিভক্তি নেই। লাঙ্গলের বিজয় নিশ্চিতের লক্ষ্যে সবাই ঐক্যবদ্ধ। কোনো ধরনের ষড়যন্ত্র না হলে লাঙ্গলের বিজয় সুনিশ্চিত ইনশাআল্লাহ।

মনোনয়নপত্র দাখিলকালে জাতীয় পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা শাখার সদস্য সচিব সাইফুদ্দিন খালেদসহ পার্টির বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।  

এদিকে স্বতন্ত্র মেয়র প্রার্থী সামছুন নূর তালুকদারও রিটানিং কর্মকর্তার কাছে এদিন বিকেলে মনোনয়নপত্র দাখিল করেন।  

মনোনয়নপত্র দাখিলকালে তার সঙ্গে উপস্থিত ছিলেন শেখ আব্দুল লতিফ, সৈয়দ শহিদুল ইসলাম, তামিম আহমদ, মকসুদুল হাসান আরিফ, রাজা মিয়া, এনামুল হক তালুকদার, রিপন আহমদ, নাজমিন আক্তার প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, মে ২২, ২০২৩
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।