ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

সুষ্ঠু নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা অপসারণ চান জাপার তাপস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, মে ২২, ২০২৩
সুষ্ঠু নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা অপসারণ চান জাপার তাপস

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন নির্বাচন নিরপেক্ষ ও সুষ্ঠু করতে হলে রিটার্নিং কর্মকর্তা হুমায়ূন কবিরকে আপসারণের বিকল্প নেই বলে মনে করছেন জাতীয় পার্টির (জাপা) মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস।

তিনি বলেন, রিটার্নিং কর্মকর্তা ‘একচোখা’ নীতি অনুসরণ করছেন।

প্রার্থীরা প্রতীক দিয়ে লিফলেট ছাপিয়ে প্রচার-প্রচারণা চালাচ্ছেন, এসব দেখেন না তিনি। অথচ আমি কোথাও কথা বললেই ডেকে নিয়ে সতর্ক করছেন।

সোমবার (২২ মে) দুপুরে ১২ নম্বর ওয়ার্ডে শুভেচ্ছা বিনিময় শেষে গণমাধ্যমকে এ কথা বলেন।

তাপস বলেন, রিটার্নিং কর্মকর্তা আমাদের কোন কথা শুনতে চান না। আমাদের অভিযোগ আমলে নেন না। আমরা বার বার বলছি তিনি শুনছেন না। বরিশালে নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন করতে হলে রিটার্নিং কর্মকর্তাকে অপসারণ করতে হবে।

নির্বাচন কমিশনের প্রতি আহ্বান রেখে বলেন, দেশে অনেক যোগ্য কর্মকর্তা রয়েছেন। তাদের কাউকে দায়িত্ব দিন। প্রশ্নবিদ্ধ নির্বাচন না করে সুন্দর পরিবেশ সৃষ্টি করুন।

তিনি বলেন, বরিশালের ভোটারা ইভিএম চেনে না, জানে না। তাদের ব্যালটে ভোট দেওয়ার সুযোগ দিতে হবে। নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করতে হবে। আমরা এসব কথা রিটার্নিং কর্মকর্তাকে মৌখিক ও লিখিতভাবে জানিয়েছি। তিনি আমাদের কথা শুনছেন না। আমরা নির্বাচনের মাঠে থাকার পরিবেশ পাচ্ছি না।

তিনি বলেন, প্রতিদিন বরিশাল নগরে বহিরাগতের আনাগোনা বেড়েছে। তাদের আচার-আচরণও স্বাভাবিক নয়। এসব দেখার দায়িত্ব যার রয়েছে তিনি এসব দেখেন না।

গণমাধ্যম ছাড়া আমার কথা বলার কোন জায়গা নেই। খুব কষ্ট নিয়ে এ কথা বলতে হচ্ছে। ইকবাল হোসেন তাপস অবিলম্বে রিটার্নিং কর্মকর্তাকে অপসারণ করে নতুন কর্মকর্তা দেওয়ার দাবি জানান।

এ সময় আরও উপস্থিত ছিলেন মহসিন উল ইসলাম হাবুল, রফিকুল ইসলাম গফুর, অধ্যাপক গিয়াস উদ্দিন, ফোরকান আহমদসহ দলীয় নেতারা।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, মে ২২, ২০২৩
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।