ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

নির্বাচন ও ইসি

জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থী বিজয়ী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, মে ২৬, ২০২৩
জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থী বিজয়ী

সিলেট: সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম।  

তিনি নৌকা প্রতীক নিয়ে ২২ হাজার ১৩২ ভোট পেয়ে বিজয় লাভ করেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী তালহা আলম (কাপ পিরিচ) পেয়েছেন ১১ হাজার ২০৩ ভোট।  

এছাড়া অন্য প্রার্থীদের মধ্যে জমিয়তে উলামায়ে ইসলামের প্রার্থী যুক্তরাজ্য প্রবাসী মাওলানা আবদুল কাইয়ূম কামালী (খেজুরগাছ) ৬ হাজার ১৪৮ ভোট ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাবেক দুবারের ইউপি চেয়ারম্যান হারুন রশীদ (আনারস) পেয়েছেন ৪ হাজার ৭৭৫ ভোট এবং লাঙল প্রতীকে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আতাউর রহমান পেয়েছেন ১২৮৬ ভোট।  

বৃহস্পতিবার (২৫ মে) রাতে রিটানিং কর্মকর্তা বেসরকারি ফলাফলে তাকে বিজয়ী ঘোষণা করেন।  

সুনামগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মুরাদ উদ্দিন হাওলাদার বলেন, নির্বাচনে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।  

এর আগে উপজেলার ৮৯টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ১৪৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২৩১ জন ও নারী ভোটার ৯৯ হাজার ৯১৭ জন। নির্বাচনে স্থায়ী বুথ রাখা হয়েছিল ৫২৯টি ও অস্থায়ী ৭০টি।  

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, গত বছরের ২ নভেম্বর সর্বশেষ জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী আকমল হোসেন নির্বাচিত হয়েছিলেন। গত বছরের ২৬ ডিসেম্বর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন মৃত্যুবরণ করেন। তার শূন্য পদে ২৫ মে চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১১১৩ ঘণ্টা, মে ২৬, ২০২৩
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।