ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিসিক নির্বাচন: ‘ভোট বর্জনকারী’ মেয়র আরিফের বাসায় আনোয়ারুজ্জামান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৩ ঘণ্টা, মে ২৯, ২০২৩
সিসিক নির্বাচন: ‘ভোট বর্জনকারী’ মেয়র আরিফের বাসায় আনোয়ারুজ্জামান

সিলেট: আসন্ন সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচন ২১ জুন। এই নির্বাচনে এখন হেভিওয়েট প্রার্থী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী।

তার সঙ্গে মূল লড়াই হওয়ার কথা ছিল বর্তমান মেয়র, বিএনপির কেন্দ্রীয় সদস্য আরিফুল হক চৌধুরীর।

মূল লড়াইয়ের আগে তাদের মধ্যে চলছিল বাকযুদ্ধ (কথার লড়াই)। ফলে উত্তেজনার পারদ বাড়ছিল নির্বাচনে। কিন্তু সেই উত্তেজনায় বরফ ঢেলে দিয়েছেন মেয়র আরিফুল হক চৌধুরী।

২০ মে নাগরিক সভা ডেকে নিজ রাজনৈতিক দল বিএনপির আনুগত্য স্বীকার করে ভোটযুদ্ধ থেকে সরে দাঁড়িয়েছেন আরিফ। সেই সঙ্গে নগরবাসী ও নেতাকর্মীদের ভোট বর্জনের আহ্বান জানিয়েছেন তিনি। ফলে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীর ভোটের লড়াই অনেকটা সহজ হয়ে গেছে। নির্বাচনে ১১ প্রার্থীর পাঁচজনের মনোনয়ন বাতিল হয়েছে। মাঠে প্রতিদ্বন্দ্বী আরো ৫ জন প্রার্থী থাকলেও আনোয়ারুজ্জামান চৌধুরীর সঙ্গে তাদের বেমানান মনে করছেন নির্বাচন বিশ্লেষকরা।

এ অবস্থায় অনেকটা চাপহীন আনোয়ারুজ্জামান রোববার (২৮ মে) বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরীর নগরের কুমারপাড়াস্থ বাসায় গিয়ে তার সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন। আরিফুল হককে ‘বড়ভাই’ আখ্যায়িত করেন আনোয়ারুজ্জামান। বাসায় আনোয়ারুজ্জামান চৌধুরীকে স্বাগত জানান মেয়র আরিফ ও তার স্ত্রী শ্যামা হক চৌধুরী।

এ সময় নাম প্রকাশ না করার শর্তে উপস্থিত নেতাকর্মীরা বলেন, সিলেটের রাজনীতিতে সম্প্রীতি ও সৌহার্দ্য রয়েছে। এজন্য মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান হঠাৎ করেই বর্তমান মেয়রের বাসায় সৌজন্য সাক্ষাতে যান। দুজনে সৌহার্দ্যপূর্ণ পরিবেশে কথা বলেন।  

এছাড়া আরিফুল হক চৌধুরী টানা ১০ বছর সিসিক মেয়রের দায়িত্ব পালন করছেন। এই অভিজ্ঞতার আলোকে ভবিষ্যতে মেয়র নির্বাচিত হলে আনোয়ারুজ্জামানকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়েছেন।


সৌজন্য সাক্ষাৎকালে তারা শুভেচ্ছা বিনিময়ের পর সিসিকের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান বর্তমান মেয়র আরিফের কাছে দোয়া, সমর্থন ও সার্বিক সহযোগিতা চান।

 সিলেটের স্বার্থে এক যোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন দুই নেতা। এ বিষয়ে মেয়র আরিফুল হক চৌধুরীর সঙ্গে যোগাযোগ করা হলেও তিনি মোবাইল ফোন রিসিভ করেননি।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, মে ২৯, ২০২৩
এনইউ/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad