ঢাকা, বৃহস্পতিবার, ১২ আশ্বিন ১৪৩০, ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১৩ রবিউল আউয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কারাগারে থাকা প্রার্থীর নির্বাচনী প্রচারণায় বাধা দেওয়ার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, জুন ৩, ২০২৩
কারাগারে থাকা প্রার্থীর নির্বাচনী প্রচারণায় বাধা দেওয়ার অভিযোগ

বরিশাল: নৌকার সমর্থকদের মারধর করার ঘটনায় দায়ের হওয়া মামলায় কারাগারে থাকা বরিশাল সিটি নির্বাচনে নগরের ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. রইজ আহম্মেদ মান্নার নির্বাচনী প্রচারণায় বাধা দেওয়ার অভিযোগ ওঠেছে।

শুক্রবার (০২ জুন) রাতে নগরের কাউনিয়ার কাউন্সিলর প্রার্থীর নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে এই অভিযোগ করেছে তার পরিবার।

রইজ আহম্মেদ মান্না সদ্য বিলুপ্ত হওয়া বরিশাল মহানগর ছাত্রলীগের আহ্বায়ক ছিলেন।

লিখিত বক্তব্যে মান্নার বড় ভাই ও সিটি নির্বাচনে একই ওয়ার্ডের লাটিম প্রতীকের কাউন্সিলর প্রার্থী মো. মুন্না হাওলাদার বলেন, আমরা বীর মুক্তিযোদ্ধার সন্তান। বরিশাল সিটি নির্বাচনে ২ নম্বর ওয়ার্ডে ঘুড়ি প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন আমার ছোট ভাই মো. রইজ আহম্মেদ মান্না। তিনি বরিশাল মহানগর ছাত্রলীগের সাবেক আহ্বায়ক ছিলেন।

তিনি বলেন, নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই আমাদের পরিবার হামলা-মামলার শিকার হচ্ছে। আমাদের প্রার্থীর জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে কতিপয় লোক প্রচারণায় বাধা দিচ্ছেন। কিছু লোক আমাদের কর্মীদের বাসায় গিয়ে প্রশাসনের পরিচয় দিয়ে তাদের গ্রেপ্তারের হুমকি দিচ্ছেন। অথচ আমার ভাইয়ের পক্ষে যারা প্রচারণা চালাচ্ছেন তারা প্রত্যেকেই আওয়ামী পরিবারের সন্তান।

তিনি বলেন, যারা নির্বাচনী প্রচারণায় বাধা সৃষ্টি করছেন, তাদের ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য আমরা নির্বাচন কমিশনারের কাছে আবেদন জানাচ্ছি।

তবে কারা তাদের নির্বাচনী প্রচারণায় বাধা দিচ্ছেন এ বিষয়ে স্পষ্ট করে কিছু বলেননি তিনি। অপরদিকে সংবাদ সম্মেলনের অভিযোগের এ বিষয়ে কিছু জানে না বলে জানিয়েছে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় ও স্থানীয় থানা পুলিশ।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, জুন ০৩, ২০২৩
এমএস/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa