ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

স্থানীয় ভোট: ইভিএমের রক্ষিত ফল ফের গণনার নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
স্থানীয় ভোট: ইভিএমের রক্ষিত ফল ফের গণনার নির্দেশ

ঢাকা: ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) সম্পন্ন যেসব স্থানীয় নির্বাচনের ফলাফল পুনর্গণনার নির্দেশনা দিয়েছেন আদালত, সেগুলো নিষ্পত্তির জন্য মাঠ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার (১৭ অক্টোবর) মাঠ কর্মকর্তাদের নির্দেশনাটি পাঠিয়েছেন ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান।

এতে বলা হয়েছে, বাংলাদেশ নির্বাচন কমিশন জাতীয় সংসদ নির্বাচন পরিচালনার পাশাপাশি স্থানীয় সরকার প্রতিষ্ঠানের সিটি করপোরেশন, জেলা পরিষদ, উপজেলা পরিষদ, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন ও বিভিন্ন শূন্যপদের উপ-নির্বাচন পরিচালনা করে থাকে।

নির্বাচনী ট্রাইবুন্যাল বা ক্ষেত্রমত নির্বাচনী আপিল ট্রাইবুন্যাল সিল করা এস.ডি কার্ড, অডিট কার্ড ও পোলিং কার্ডে রক্ষিত ফলাফল পুনর্পরীক্ষা/পুনর্গণনার নির্দেশ দিলে আদালতের আদেশ অনুসারে ফলাফল পুনর্পরীক্ষা/ পুনর্গণনার জন্য আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা/সিনিয়র জেলা নির্বাচন অফিসার/জেলা নির্বাচন অফিসারে কার্যালয়ে কর্মরত সহকারী প্রোগ্রামার/টেকনিশিয়ানদের মাধ্যমে নিষ্পত্তির জন্য কমিশন নির্দেশনা দিয়েছেন।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন বর্তমান কমিশন দায়িত্ব নেওয়ার পর প্রায় দেড় হাজারের মতো বিভিন্ন নির্বাচন সম্পন্ন করেছে। এসবের মধ্যে কোনো কোনো নির্বাচনের ফলাফল পুনর্গণনার নির্দেশনা রয়েছে আদালতের। সেগুলোই নিষ্পত্তির জন্য কর্মকর্তাদের নির্দেশ দিল ইসি।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
ইইউডি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।