ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচন নিয়ে কোনো চাপ নেই: ইসি রাশেদা সুলতানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
নির্বাচন নিয়ে কোনো চাপ নেই: ইসি রাশেদা সুলতানা

দিনাজপুর: আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে কোনো চাপ নেই বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা।

বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুর ২টায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ে অনুষ্ঠিত প্রস্তুতিমূলক সভায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।


 
এ সময় দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড় ও নীলফামারী জেলার রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার ও নির্বাচন সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

প্রধান অতিথির বক্তব্যে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেন, আগামী নির্বাচন যেন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়, সেজন্য আজ এ সভা করা হচ্ছে। নির্বাচনের কাজের সঙ্গে যারা জড়িত, তারা আজ এখানে উপস্থিত আছেন। সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে বিভিন্ন বিষয় তাদের সঙ্গে আলোচনা হয়েছে। আমরা সবাই আন্তরিকতার সঙ্গে কাজ করে একটি সুন্দর নির্বাচন সম্পন্ন করতে চাই।

তিনি আরও বলেন, ভোটারদের নিরাপত্তার জন্য আগে আইনে কোনো শাস্তিমূলক ব্যবস্থা ছিল না। এখন যদি কোনো ভোটারকে ভোট দিতে আসতে না দেওয়া হয় বা ভয়ভীতি দেখানো হয়, তাহলে ব্যবস্থা নেওয়ার আইন করা হয়েছে। ভোটারদের নিরাপত্তা নিয়ে তাই ভয়ের কোনো কারণ নেই। নির্বাচনে আমাদের কোনো চাপ নেই। আর আমরা কোনো চাপে বিশ্বাসী না। নির্বাচনকে ঘিরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যথেষ্ট সচেষ্ট আছে। আশা করি, আমরা একটি সুন্দর নির্বাচন সম্পন্ন করতে পারব।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) আবু জাফরের সভাপতিত্বে প্রস্তুতিমূলক সভায় দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড় ও নীলফামারী জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা নির্বাচন কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও উপজেলা নির্বাচন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ