ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

নির্বাচন ও ইসি

নির্বাচন যথাসময়ে, পেছানোর সুযোগ নেই: ইসি রাশেদা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২৩
নির্বাচন যথাসময়ে, পেছানোর সুযোগ নেই: ইসি রাশেদা সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা। ছবি: বাংলানিউজ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে এবং পেছানোর কোনো সুযোগ নেই বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা।

শুক্রবার (২৪ নভেম্বর) সকালে রংপুর বিভাগীয় কমিশনারের সভাকক্ষে সংসদ নির্বাচন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা শেষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

 

রাশেদা সুলতানা বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাঠ পর্যায়ের প্রশাসন নিয়ে কোনো শঙ্কা নেই। সবার সহযোগিতায় সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেবে কমিশন।

তিনি বলেন, আগের মত দিন নেই। কমিশন এবার নতুন আইন করেছে ভোটারদের জন্য। তাদের অধিকার কেড়ে নেওয়ার চেষ্টা করা হলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।  

বিএনপি বর্তমান সরকারের অধীনে নির্বাচনে যাবে না বলে জানিয়ে আসছে। এর মধ্যেই নির্বাচনের তফসিল ঘোষিত হয়েছে। সে মোতাবেক ৭ জানুয়ারি ভোটগ্রহণ হবে।

এই অবস্থায় আলোচনা তৈরি হয়েছে, বিএনপি নির্বাচনে এলে তফসিল পেছানোর সুযোগ আছে কি না।

সেই সূত্রে সাংবাদিকরা নির্বাচনের তারিখ পেছানো হবে কি না জানতে চাইলে কমিশনার রাশেদা সুলতানা বলেন, যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। পেছানোর কোনো সুযোগ নেই। যে কোনো পরিস্থিতি মোকাবিলা করবে আইনশৃঙ্খলা বাহিনী।  

সভায় সভাপতিত্ব করেন রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান। এতে রংপুর,  কুড়িগ্রাম, গাইবান্ধা ও লালমনিরহাট জেলার রিটার্নিং কর্মকর্তা, পুলিশ সুপার, সিনিয়র জেলা নির্বাচন অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, উপজেলা নির্বাচন অফিসার, রেঞ্জ পুলিশ ডিআইজি, মহানগর পুলিশ কমিশনারসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২৩
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।