ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচনী প্রচারণা চালিয়ে জরিমানা গুনলেন আ.লীগ নেতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
নির্বাচনী প্রচারণা চালিয়ে জরিমানা গুনলেন আ.লীগ নেতা

লক্ষ্মীপুর: নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনে আওয়ামী লীগের প্রার্থী নুর উদ্দিন চৌধুরী নয়নের পক্ষে প্রচারণা চালিয়ে জরিমানা গুনতে হয়েছে কৌশিক আহমেদ সোহেল নামে এক আওয়ামী লীগ নেতাকে। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

শনিবার (২ ডিসেম্বর) সন্ধ্যায় দ্বাদশ সংসদ নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও রায়পুর উপজেলা নির্বাহী (ইউএনও) কর্মকর্তা অনজন দাশ এ জরিমানা করেন।

রোববার (৩ ডিসেম্বর) সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।  

কৌশিক সোহেল রায়পুর উপজেলার উত্তর চরআবাবিল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক।

জানা গেছে, গত শনিবার বিকেলে দক্ষিণ চরআবাবিল ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে আওয়ামী লীগের প্রার্থী নুর উদ্দিন চৌধুরী নয়নের পক্ষে নৌকা প্রতীকের বিজয়ের লক্ষ্যে মতবিনিময় সভার আয়োজন করে কৌশিক সোহেল। এতে যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ আলী খোকনসহ স্থানীয় সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, দ্বাদশ সংসদ নির্বাচনের ভোট গ্রহণের তিন সপ্তাহ আগে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে সভা করে কৌশিক সোহেল আচরণ বিধি লঙ্ঘন করেছেন। এতে তাকে ‘সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালার বিধি ১২’ লঙ্ঘনের দায়ে বিধি ১৮ অনুযায়ী ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে কৌশিক সোহেলের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

সহকারী রিটার্নিং কর্মকর্তা অনজন দাশ বলেন, ফেসবুকের মাধ্যমে মতবিনিময় সভার ছবি দেখেই ঘটনাটি আমলে নেওয়া হয়। ভোটগ্রহণের তিন সপ্তাহ আগে প্রার্থীর পক্ষে প্রচারণা চালিয়ে কৌশিক সোহেল নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন। এ অভিযোগে তাকে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

উল্লেখ্য, লক্ষ্মীপুর-২ আসনের বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরউদ্দিন চৌধুরী নয়নকে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয়েছে। তার সহধর্মিনী রুবিনা ইয়াছমিন লুবনাও এ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এছাড়া আসনটিতে আরও ১১ জন প্রার্থী ফরম জমা দিয়েছেন। তাদের মধ্যে তিনজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।