ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

নারায়ণগঞ্জ-৪ আসনে শামীম ওসমানসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
নারায়ণগঞ্জ-৪ আসনে শামীম ওসমানসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ আসনে (ফতুল্লা-সিদ্ধিগঞ্জ) ১১ প্রার্থীর মধ্যে সংসদ সদস্য একেএম শামীম ওসমানসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। একই সঙ্গে ১ শতাংশ ভোটারের স্বাক্ষর সঠিক না দেওয়ায় একজন ও ফরম সঠিকভাবে পূরণ না করায় ও ১ শতাংশ ভোটার স্বাক্ষর না দেওয়ায় আরেকজনের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে প্রার্থীদের উপস্থিতিতে বৈধ ও বাতিল প্রার্থীদের বাছাই অনুষ্ঠিত হয়।

এ সময় বিভিন্ন দপ্তরের প্রতিনিধিদের উপস্থিতিতে জেলা রিটার্নিং কর্মকর্তা মাহমুদুল হক প্রার্থীদের বাছাই শেষে বৈধ ও বাতিল প্রার্থীদের নাম ঘোষণা করেন।

বৈধ প্রার্থীরা হলেন- একেএম শামীম ওসমান (আওয়ামী লীগ), মো. আলি হোসেন (তৃণমূল বিএনপি), মো. মূরাদ হোসেন জামাল (জাকের পার্টি), মো. ছালাউদ্দিন খোকা (জাতীয় পার্টি), মো সেলিম প্রধান (বাংলাদেশ সুপ্রীম পার্টি), মো. হাবিবুর রহমান (ইসলামি ফ্রন্ট বাংলাদেশ), শহীদ উন নবী (ন্যাশনাল পিপলস পার্টি), গোলাম মোর্শেদ রনি (বাংলাদেশ কংগ্রেস) ও মো. ছৈয়দ হোসেন (জাসদ)।

এছাড়া কাজী দেলোয়ার হোসেন (স্বতন্ত্র) এর মনোনয়ন ফরম সঠিকভাবে পূরণ না করায় ও ১ শতাংশ স্বাক্ষর না দেওয়ায় তার মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়।

একইভাবে মো. রাশেদুল ইসলাম (স্বতন্ত্র) প্রার্থীর ১ শতাংশ ভোটার স্বাক্ষরের সরেজমিনে তদন্ত করে ৪ জন ভোটারের সঙ্গে কথা বলে জানা যায় স্বাক্ষর করা একজন বিদেশে আছেন ও বাকি ৩ জন স্বাক্ষর করেছেন বলে স্বীকার করেননি। এ কারণে তার মনোনয়ন বাতিল ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।