ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

প্রশাসনের অনুষ্ঠানে নৌকার জন্য ভোট চাওয়ায় উপজেলা চেয়ারম্যানের জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২৩
প্রশাসনের অনুষ্ঠানে নৌকার জন্য ভোট চাওয়ায় উপজেলা চেয়ারম্যানের জরিমানা দেবিদ্বার উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল কাসেম ওমানী

কুমিল্লা: প্রশাসনের অনুষ্ঠানে নৌকার পক্ষে ভোট চাওয়ায় কুমিল্লার দেবিদ্বার উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে জরিমানাসহ সতর্ক করেছেন সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা।

শনিবার (৯ ডিসেম্বর) নিজ কার্যালয়ে উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল কাসেম ওমানীকে ৫ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করে দেন ইউএনও নিগার সুলতানা।

  

সূত্র জানায়, শনিবার দুপুরে উপজেলা পরিষদ হল রুমে ‘আন্তর্জাতিক নারী নির্যাতন পক্ষ’ ও  ‘বেগম রোকায়া দিবস’ উদ্‌যাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও জয়িতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি আবুল কাসেম ওমানী নৌকার পক্ষে ভোট চান।  

এসময় তিনি তার বক্তব্যে বলেন, এ আসনের রাজী মোহাম্মদ ফখরুল একবার উপজেলা পরিষদ চেয়ারম্যান, স্বতন্ত্র এবং নৌকার প্রার্থী হিসেবে দু’বারের এমপিসহ ১৫ বছর ধরে আপনাদের উন্নয়নে কাজ করেছেন। আগামী নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে এবং স্মার্ট দেবিদ্বার গড়ে তুলতে নৌকার প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুলকে ভোট দিয়ে বিজয়ী করবেন। আপনারা যারা আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুলকে ভোট দেবেন, তারা হাত তুলে সমর্থন দেন।  

এসময় অনুষ্ঠানের সভাপতি সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নিগার সুলতানা দাঁড়িয়ে উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল কাসেম ওমানীকে নির্বাচনী বক্তব্য না দিতে অনুরোধ করেন। এসময় আবুল কাসেম ওমানী বক্তব্য সংক্ষিপ্ত করে অনুষ্ঠান থেকে বেরিয়ে যান।

উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল কাসেম ওমানী বলেন, আমি বক্তব্য দিতে গিয়ে আবেগ থেকে আমার নৌকার প্রার্থীর পক্ষে ভোট চেয়ে ফেলেছিলাম।

উপজেলা পরিষদের চেয়ারম্যানকে জরিমানার বিষয়টি নিশ্চিত করে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও ইউএনও নিগার সুলতানা বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে যিনিই আচরণবিধি লঙ্ঘন করবেন, প্রমাণ পেলে তাৎক্ষণিক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।