ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

প্রতিমন্ত্রীর ‘জামাই’খ্যাত এসপির বদলি চান জাপার ৬ প্রার্থী

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২৩
প্রতিমন্ত্রীর ‘জামাই’খ্যাত এসপির বদলি চান জাপার ৬ প্রার্থী

ঢাকা: যশোরের পুলিশ সুপার (এসপি) প্রলয় কুমার জোয়ার্দারকে বদলি করতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালকে চিঠি দিয়েছেন জেলার ছয়টি আসনের জাতীয় পার্টি (জাপা) মনোনীত প্রার্থীরা।  

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) নির্বাচন ভবনের প্রাপ্তি জারি শাখায় তারা পৃথক ছয়টি চিঠি জমা দেন।

 

এসপির বদলি চাওয়া জাপা প্রার্থীরা হলেন- যশোর-১ আসনে  মো. আক্তারুজ্জামান, যশোর-২ আসনে ফিরোজ শাহ, যশোর-৩ আসনে মো. মাহবুব আলম, যশোর-৪ আসনে মো. জহুরুল হক, যশোর-৫ আসনে এমএ হালিম এবং যশোর-৬ আসনে জিএম হাসান।

সিইসিকে লেখা তাদের চিঠিতে বলা হয়েছে, প্রলয় কুমার জোয়ার্দার প্রায় তিন বছর ধরে যশোর জেলায় কর্মরত আছেন। তিনি নেত্রকোনা জেলার স্থায়ী বাসিন্দা হলেও তার শ্বশুরবাড়ি মনিরামপুর উপজেলায়। আত্মীয়তার কারণে প্রলয় কুমার মনিরামপুর উপজেলাসহ সারা যশোরের বহু মানুষের সঙ্গে সম্পর্কিত। এছাড়া তিনি মনিরামপুরের বর্তমান সংসদ, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যের ‘জামাই’ হিসাবে সুপরিচিত, যা আসন্ন নির্বাচনকে প্রভাবিত করবে।

চিঠিতে আরও লেখা হয়, স্বপন ভট্টাচার্য্যের সঙ্গে প্রলয় জোয়ার্দারের গভীর সম্পর্ক থাকার কারণে যশোর-৫ (মণিরামপুর) আসনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। ইতোমধ্যে এসপি প্রলয় জোয়ার্দারের নির্দেশে মনিরামপুর থানার কর্মরত এসআই ও এএসআইয়েরা প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যের পক্ষ নিয়ে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছেন।

এজন্য ওই ছয় প্রার্থী তাদের চিঠিতে এসপি প্রলয় জোয়ার্দারের বদলি চেয়েছেন। আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২৩
ইইউডি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।