ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

চাঁদপুরের ৫টি আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ২৯, প্রত্যাহার ৬

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
চাঁদপুরের ৫টি আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ২৯, প্রত্যাহার ৬

চাঁদপুর: চাঁদপুরে জাতীয় সংসদ নির্বাচনে ৫টি আসনে বৈধ ৩৫ প্রার্থীর মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন ৬ জন। যার ফলে এখন প্রার্থী হিসেবে নির্বাচনের মাঠে লড়বেন ২৯ জন।

রোববার (১৭ ডিসেম্বর) বিকেলে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনে এসব তথ্য জানান চাঁদপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান। এক লিখিত প্রতিবেদনে এসব তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেন তিনি।

জেলা নির্বাচন কর্মকর্তা তোফায়েল আহমেদ জানান, চাঁদপুর- ১ কচুয়া আসনে জাতীয় পার্টির প্রার্থী ডা. শহীদুল্লাহ ও চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনে স্বতন্ত্র প্রার্থী জাহিদুল ইসলাম রোমানসহ জাকের পার্টির চারজন প্রার্থী প্রত্যাহার করেন।

জাকের পার্টির চারজন হলেন- চাঁদপুর-১ আসনে মো. মাসউদুল হাসান, চাঁদপুর-২ আসনে ওবায়েদ মোল্লা, চাঁদপুর-৪ আসনে নুরুল ইসলাম ও চাঁদপুর-৫ আসনে মো. মকবুল আহমেদ।

বর্তমানে চাঁদপুর-১ আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছে ৩ জন, চাঁদপুর-২ আসনে ৫ জন, চাঁদপুর-৩ আসনে ৭ জন, চাঁদপুর-৪ আসনে ৮ জন এবং চাঁদপুর-৫ আসনে ৬ জন।

এর আগে ৫টি আসনে মনোনয়নপত্র জমা দেন ৪৩ জন। বৈধ হয় ৩২ জনের। বাতিল হয় ১১ জনের। বাতিলের বিরুদ্ধে আপিল করেন ৬ জন। গ্রহণের বিরুদ্ধে আপিল করেন ৩ জন এবং আপিল মঞ্জুর হয় ৩ জনের। প্রার্থিতা প্রত্যাহার করেন ৬ জন এবং বর্তমানে প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন ২৯জন।

সোমবার (১৮ ডিসেম্বর)  চাঁদপুরের ৫ টি আসনের বাকি ২৯ জনের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।