ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কেটলি প্রতীক পেলেন খুলনা-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী দারা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
কেটলি প্রতীক পেলেন খুলনা-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী দারা

খুলনা: হাইকোর্টে রিট করে মনোনয়ন ফিরে পাওয়ার পর প্রতীক বরাদ্দ পেলেন খুলনা-৪ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী এস এম মোর্ত্তজা রশিদী দারা। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কেটলি প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে খুলনা জেলা প্রশাসকের কার্যালয় থেকে রিটার্নিং অফিসার খন্দকার ইয়াসীর আরেফীনের সই করা কেটলি প্রতীক বরাদ্দের কপি দারার হাতে তুলে দেওয়া হয়।

১৮ ডিসেম্বর হাইকোর্টের রায়ে খুলনা-৪ (তেরখাদা-রূপসা-দিঘলিয়া) আসনে প্রার্থিতা ফিরে পান খুলনা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও ক্রীড়া সংগঠক এস এম মোর্ত্তজা রশিদী দারা। তিনি খুলনা ৪ আসনের সংসদের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম মোস্তফা রশিদী সুজার ছোট ভাই।  

খুলনা জেলা রিটার্নি কর্মকর্তা ও পরে নির্বাচন কমিশনের আপিল বিভাগ তার প্রার্থিতা বাতিল করে। পরে তিনি উচ্চ আদালতে আপিল করেন এবং প্রার্থিতা ফিরে পান। ফলে এ খুলনা-৪ আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সংখ্যা দাঁড়াল ১১ জনে।

এ আসনে অন্য প্রার্থীরা হলেন আওয়ামী লীগের প্রার্থী আব্দুস সালাম মুর্শেদী (নৌকা), জাতীয় পার্টির মো. ফরহাদ আহমেদ (লাঙ্গল), বিএনএমের এস এম আজমল হোসেন (নোঙর), এনপিপির মো. মোস্তাফিজুর রহমান (আম), স্বতন্ত্র এমডি এহসানুল হক (সোফা), বাংলাদেশ কংগ্রেসের মনিরা সুলতানা (ডাব), স্বতন্ত্র জুয়েল রানা (ট্রাক), রেজভি আলম (ঈগল), ইসলামী ঐক্যজোটের রিয়াজ উদ্দিন খান (মিনার) এবং তৃণমূল বিএনপির মো. হাবিবুর রহমান (সোনালি আঁশ)।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩

এমআরএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।