ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচনে অন্য প্রার্থীদের বাধা দিলে দলীয় ব্যবস্থা: নানক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
নির্বাচনে অন্য প্রার্থীদের বাধা দিলে দলীয় ব্যবস্থা: নানক

ঢাকা: নির্বাচনে স্বতন্ত্র ও বিরোধী প্রার্থীদের আওয়ামী লীগের কেউ বাধা দেওয়ার চেষ্টা করলে তার বিরুদ্ধে প্রয়োজনে দলীয়ভাবেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এ হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ঢাকা-১৩ আসনের প্রার্থী জাহাঙ্গীর কবির নানক।

সব প্রার্থীকে সংযত থেকে নির্বাচনী প্রচারণা চালানোর আহ্বানও জানিয়েছেন তিনি।

সোমবার (২৫ ডিসেম্বর) নিজ আসনে নির্বাচনী গণসংযোগ চালানোর সময় এ হুঁশিয়ারি দেন নানক। তিনি মোহাম্মদপুরে সূচনা কমিউনিটি সেন্টারের সামনে থেকে নির্বাচনী প্রচারণা শুরু করেন।

নানক বলেন, উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে৷ নির্বাচনে স্বতন্ত্রসহ সব দলের প্রার্থী সবাই উৎসবমুখর পরিবেশে প্রচার চালাচ্ছেন৷ এখানে আমাদের দলের প্রার্থী , বিরোধী দলের, স্বতন্ত্র সবাইকে সংযত থাকতে হবে। আমাদের দলের কেউ অন্য প্রার্থীকে বাধা দিলে প্রয়োজনে দলীয়ভাবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে৷

বিএনপির সমালোচনা করে তিনি আরও বলেন, বিএনপি-অগ্নিসন্ত্রাস করে মানুষের সাংবিধানিক অধিকার নষ্ট করতে পারবে না।

নির্বাচনে ভোটারদের সাড়া সম্পর্কে আওয়ামী লীগের এ নেতা বলেন, ভোটারদের যে সাড়া পাচ্ছি, তাতে আমি আত্মহারা। মানুষের যে আমার প্রতি এত ভালবাসা এত স্নেহ, মায়া ও মমতা তা দেখে আমি ব্যাকুল হয়ে গিয়েছি। এ এলাকার মানুষের কাছে ৫ বছর পরে ফিরে এসে আমি যেন আমার মাতৃকুলে ফিরে এসেছি।

সকালে ছাদ খোলা গাড়িতে চড়ে নির্বাচনী প্রচারণায় অংশ নেন নানক। সাধারণ জনগণ ও ভোটারদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। উৎফুল্ল জনতা ফুল ছিটিয়ে নৌকার এ প্রার্থীকে সাধুবাদ জানান।

গণসংযোগে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা, মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি রিয়াজ মাহমুদসহ ওয়ার্ড ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামী লীগের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২৩
এসকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।