ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

অভিযোগ অস্বীকার করে শোকজ নোটিশের জবাব দিলেন হানিফ-আতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
অভিযোগ অস্বীকার করে শোকজ নোটিশের জবাব দিলেন হানিফ-আতা

কুষ্টিয়া: শিক্ষকদের ডেকে নৌকা প্রতীকে ভোট চাওয়ার নির্দেশ দেওয়ার অভিযোগ অস্বীকার করে শোকজ নোটিশের জবাব দিয়েছেন কুষ্টিয়া-৩ আসনের নৌকার প্রার্থী মাহবুবউল আলম হানিফ এবং তার ভাই কুষ্টিয়া সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা।

এর আগে গত ২৪ ডিসেম্বর সংশ্লিষ্ট আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান যুগ্ম জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক মুহাম্মদ মাযহারুল ইসলাম তাকে শোকজ নোটিশ (কারণ দর্শানোর নোটিশ) দেন।

 

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সকাল ১১টায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ তার প্রতিনিধি রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দীর মাধ্যমে আদালতে লিখিত জবাবে অভিযোগ অস্বীকার করেন।  

তবে হানিফের ভাই  কুষ্টিয়া শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা নিজে হাজির হয়ে অভিযোগ অস্বীকার করে লিখিত জবাব দাখিল করেন।  

আদালত পুলিশের পরিদর্শক মো. মনিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত পুলিশ সূত্রে জানা যায়, আগামী মঙ্গলবার ২৬ ডিসেম্বর সকাল ১১টায় তাদের অনুসন্ধান কমিটির প্রধান যুগ্ম জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মুহাম্মদ মাজহারুল ইসলামের কার্যালয়ে হাজির হয়ে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগের ব্যাখ্যার দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। পৃথকভাবে এ দুই হেভিওয়েট নেতাকে দেওয়া নোটিশে উল্লেখ করা হয়েছে, ‘২৪/১২/২০২৩ খ্রি. তারিখে আপনি (জনাব মাহবুবউল আলম হানিফ, আওয়ামী লীগ এর মনোনীত প্রার্থী, কুষ্টিয়া-০৩) কলকাকলী মাধ্যমিক বিদ্যালয়ে কুষ্টিয়া সদর উপজেলার মাধ্যমিক স্কুলের শিক্ষকবৃন্দের আয়োজনে ‘শিক্ষা নিয়ে গড়ব দেশ-শেখ হাসিনার বাংলাদেশ, বঙ্গবন্ধুর শিক্ষাদর্শন ও জাতীয় নতুন শিক্ষা কারিকুলাম ২০২১ শীর্ষক’ সাতদিনের ট্রেনিংয়ের শেষ দিন নির্বাচনী জনসভা করতে বাধ্য করেন মর্মে অভিযোগ পাওয়া গেছে। আপনার এ কাজে জাতীয় সংসদ নিবার্চন আচরণবিধিমালা, ২০০৮ এর বিধি ১৪ এর লঙ্ঘন হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।