ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

বিদেশি পর্যবেক্ষকদের ‘দেখভালে’ দুই কোটি টাকা চায় মন্ত্রণালয়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৪
বিদেশি পর্যবেক্ষকদের ‘দেখভালে’ দুই কোটি টাকা চায় মন্ত্রণালয়

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের দেখভালের জন্য নির্বাচন কমিশনের (ইসি) কাছে দুই কোটি টাকা চেয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের নির্বাচন সহায়তা সেলের পরিচালক সম্প্রতি প্রধান নির্বাচন কমিশনারের কাছে এমন চিঠি দিয়েছেন।

এতে উল্লেখ করা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বিভিন্ন দেশ ও সংস্থা থেকে নির্বাচন পর্যবেক্ষক বাংলাদেশে আসবেন। দেশে অবস্থানকালীন তাদের হোটেলে অবস্থান, ভোটকেন্দ্রসহ বিভিন্ন গন্তব্যে যাতায়াত ও আপ্যায়নসহ স্থানীয় আতিথেয়তা, বিমানবন্দরে অভ্যর্থনা, হেল্প ডেস্ক, স্থানীয় হোটেলে মিডিয়া সেন্টার স্থাপন, হোস্ট অফিসার, স্বেচ্ছাসেবক ও নিরাপত্তা প্রভৃতি খাতে ব্যয় বরাদ্দের প্রয়োজনীয়তা রয়েছে।

বিভিন্ন হোটেল, যানবাহন সরবরাহকারী প্রতিষ্ঠানসহ বিভিন্ন পর্যায়ে আলোচনার পরিপ্রেক্ষিতে দুই কোটি ১১ লাখ ৩৭ হাজার টাকার বাজেট প্রয়োজন। তবে এর চেয়ে অতিরিক্ত কিছু আনুষঙ্গিক খরচ হওয়ার সম্ভাবনা রয়েছে।

চিঠিতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুকূলে প্রয়োজনীয় বাজেট বরাদ্দের জন্য অনুরোধ করা হয়েছে।

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে প্রায় ৩০০ জনের মতো বিদেশি নির্বাচন পর্যবেক্ষণ করবেন। তবে নির্বাচন কমিশন যাদের আমন্ত্রণ জানিয়েছে তাদের স্থানীয় সকল ব্যয় বাংলাদেশ নির্বাচন কমিশন বহন করবে।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২৪
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।