ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নৌকার পক্ষে প্রচারণা, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষককে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৪
নৌকার পক্ষে প্রচারণা, রবীন্দ্র
বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষককে শোকজ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ-৬ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী চয়ন ইসলামের পক্ষে নির্বাচনী কর্মসূচি পরিচালনা করার অভিযোগে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষককে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।  

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সিরাজগঞ্জ-৬ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির কর্মকর্তা এবং যুগ্ম জেলা ও দায়রা জজ মো. মামুন-অর-রশিদ এ নোটিশ দেন।

নোটিশপ্রাপ্তরা হলেন- রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক বিজন কুমার, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. ফখরুল ইসলাম ও অর্থনীতি বিভাগের প্রভাষক সৈয়দ আশরাফ।  

জেলা যুগ্ম ও দায়রা জজ আদালতের বেঞ্চ সহকারী মো. জুয়েল রানা এ তথ্য নিশ্চিত করে বলেন, আগামী শুক্রবার (৫ জানুয়ারি) বিকেল ৩টায় অভিযুক্ত শিক্ষকদের নোটিশ দাতার আদালতে হাজির হয়ে লিখিত ব্যাখা দিতে বলা হয়েছে।  

নোটিশে উল্লেখ করা হয়, পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধিমালা, ২০০৮ এর ১৪ নম্বর বিধিসহ অন্যান্য আইন লঙ্ঘন করে ওই তিন শিক্ষক গত ৩ জানুয়ারি নৌকা প্রতীকের প্রার্থী চয়ন ইসলামের পক্ষে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন। সিরাজগঞ্জ রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক নির্বাচনী অনুসন্ধান কমিটির কর্মকর্তাকে এর ভিডিও ফুটেজ সরবরাহ করেছেন।

এ অবস্থায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ওই তিন শিক্ষকের বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনে সুপারিশ করা হবে না, তা লিখিতভাবে ব্যাখা করতে বলা হয়েছে।  

নোটিশ পাওয়ার কথা স্বীকার করে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক বিজন কুমার বলেন, নোটিশ হাতে পেয়েছি। সেখানে কি কি পয়েন্ট উল্লেখ করা হয়েছে, সেটা দেখে জবাব দেব।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ