ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

দিনাজপুরে ৩ প্রিজাইডিং কর্মকর্তাকে প্রত্যাহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
দিনাজপুরে ৩ প্রিজাইডিং কর্মকর্তাকে প্রত্যাহার

দিনাজপুর: জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর-১ আসনে প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণা করার অভিযোগে তিনজন প্রিজাইডিং কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে। তাদের স্থলে নতুন করে তিনজন প্রিজাইডিং কর্মকর্তাকে নিয়োগ দেওয়া হয়েছে।

শনিবার (৬ জানুয়ারি) সন্ধ্যায় বীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ফজলে এলাহী প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রত্যাহার হওয়া তিন প্রিজাইডিং কর্মকর্তারা হলেন- বীরগঞ্জ উপজেলার ৯ নম্বর ভোট কেন্দ্র শিবরামপুর পাবলিক দ্বিমুখী উচ্চবিদ্যালয়ের দায়িত্ব পাওয়া ঝাড়বাড়ী কলেজের অধ্যক্ষ গৌরাঙ্গ পাল, ৬৩ নম্বর ভোট কেন্দ্র চৌপুকুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দায়িত্ব পাওয়া বীরগঞ্জ মহিলা কলেজের প্রফেসর রফিকুল ইসলাম ও ৬৪ নম্বর ভোট কেন্দ্র চৌপুকুরিয়া উচ্চবিদ্যালয়ের দায়িত্ব পাওয়া বীরগঞ্জ টিবিএম কলেজের অধ্যক্ষ লিয়াকত আলী।  

তাদের স্থলে নতুন করে তিনজন প্রিজাইডিং কর্মকর্তাকে নিয়োগ করা হয়েছে। তারা হলেন- বীরগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ, বীরগঞ্জ মৎস্য বীজ উৎপাদন খামারের ব্যবস্থাপক শামসুজ্জামান ও বীরগঞ্জ ইউআরসি ইন্সপেক্টর মোস্তাকিমা খানম।  

জানা গেছে, বেশ কয়েকজন শিক্ষক দিনাজপুর-১ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মনোরঞ্জন শীল গোপালের হয়ে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করেছেন মর্মে অভিযোগ দাখিল করেন ওই আসনের স্বতন্ত্র প্রার্থী জাকারিয়া জাকা। পরে সেই অভিযোগ যাচাই-বাছাই শেষে ওই তিনজন প্রিজাইডিং কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়।  

উল্লেখ্য, দিনাজপুর-১ আসনে নৌকা মার্কা নিয়ে নির্বাচন করছেন মনোরঞ্জন শীল গোপাল। ট্রাক মার্কা নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন জাকারিয়া জাকা। তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি। কাহারোল ও বীরগঞ্জ উপজেলা নিয়ে দিনাজপুর-১ আসন। এই আসনের মোট ভোটারের সংখ্যা তিন লাখ ৯২ হাজার ৮২৬ জন। ১২৩ ভোট কেন্দ্রে এই আসনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।