ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

শমসের মবিনের শোচনীয় পরাজয়

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৪
শমসের মবিনের শোচনীয় পরাজয়

সিলেট: সিলেট-৬ আসনে বিপুল ভোটের ব্যবধানে হেরেছেন তৃণমূল বিএনপির প্রার্থী শমসের মবিন চৌধুরী। আসনটিতে ১৬ হাজার ৪৮৬ ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছে নৌকা প্রতীক।

 

নৌকা প্রতীকে ৫০ হাজার ৯০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন নুরুল ইসলাম নাহিদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী কানাডা আওয়ামী লীগের সাবেক সভাপতি সরওয়ার হোসেন ঈগল প্রতীকে ৩৩ হাজার ৬০৪ ভোট পেয়েছেন।  তৃতীয় অবস্থানে রয়েছেন তৃণমূল বিএনপির চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী। তিনি পেয়েছেন ১০ হাজার ৮৫৮ ভোট।

প্রতিবার সংসদ নির্বাচনে আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকে সিলেট-১ আসন। এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আলোচনায় ছিল সিলেট-৬ আসন।

কারণ আসনটিতে হেভিওয়েটদের প্রতিদ্বন্দ্বিতা ছিল। যে কারণে নুরুল ইসলাম নাহিদের বিজয় নিয়ে শঙ্কায় ছিলেন নেতাকর্মীরা।  

রোববার (৭ জানুয়ারি) অবশেষে ভোটের ফলাফলে পুরোনো ধারাই রক্ষা হলো। আবারো নৌকা প্রতীকে নুরুল ইসলাম নাহিদকেই বেছে নিলেন সিলেটের গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারের মানুষ।  

বিভিন্ন কেন্দ্রের ফলাফল থেকে নাহিদের বিজয় নিশ্চিত হলে তাকে ফুলেল শুভেচ্ছা জানান নেতাকর্মীরা।  

আসনে নুরুল ইসলাম নাহিদের শক্ত প্রতিদ্বন্দ্বী ছিলেন তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মবিন চৌধুরী এবং ঈগল প্রতীকের স্বতন্ত্রের ব্যানারে ছিলেন আওয়ামী লীগ নেতা সরোয়ার হোসেন। এছাড়া লাঙ্গল প্রতীকে সেলিম উদ্দিন ছাড়াও আরও দুই প্রার্থী ছিলেন প্রতিদ্বন্দ্বিতায়।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৪
এনইউ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।