ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

স্থগিত হওয়া নওগাঁ-২ আসনের ভোট ১২ ফেব্রুয়ারি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৪
স্থগিত হওয়া নওগাঁ-২ আসনের ভোট ১২ ফেব্রুয়ারি

নওগাঁ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত হওয়া নওগাঁ-২ আসনের পুনরায় তফসিল ঘোষণা করেছে বাংলাদেশে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী ওই আসনে আগামী ১২ ফেব্রুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 

ইসির সচিব মো. জাহাংগীর আলমের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে স্বতন্ত্র প্রার্থী মো. আমিনুল হকের মৃত্যুর কারণে ওই আসনের ভোট গ্রহণ স্থগিত করেছিল নির্বাচন কমিশন (ইসি)। ফলে ৭ জানুয়ারি ২৯৯ আসনে ভোট হয়।  

জানা গেছে, নির্বাচনে চারজন প্রার্থী থাকলেও মূলত লড়াই হবে আওয়ামী লীগের প্রার্থী ও ট্রাক প্রতিকের স্বতন্ত্র প্রার্থীর মধ্যে এমনটিই মনে করছেন সাধারণ ভোটাররা। তবে প্রচারণায় স্বতন্ত্র প্রার্থীরা বিভিন্ন বাধার সম্মুখীন হচ্ছেন বলে অভিযোগ তাদের।  

জেলার ধামইরহাট ও পত্নীতলা উপজেলা নিয়ে নওগাঁ-২ আসন গঠিত। গত ২৯ ডিসেম্বর এই আসনের স্বতন্ত্র প্রার্থী আমিনুল হকের মৃত্যুতে দ্বাদশ সংসদ নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়। এরপর আগামী ১২ ফেব্রুয়ারি নির্বাচনের তারিখ ঘোষণা করেন নির্বাচন কমিশন। এরপর থেকেই প্রার্থী ও সমর্থকদের প্রচার প্রচারণার জমে উঠেছে নির্বাচনী লড়াই। শেষ মুহূর্তে প্রার্থী ও সমর্থকদের প্রচার প্রচারণার জমে উঠেছে নির্বাচনী লড়াই। ভোটারদের দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।

তবে আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘন, পোস্টার ছিড়ে ফেলা, স্বতন্ত্র প্রার্থীর কর্মী-সমর্থক ও ভোটারদের নানা ধরনের ভয় ভিতি দেখানোর অভিযোগ করছেন স্বতন্ত্র প্রার্থীরা।

আওয়ামী লীগের প্রার্থীর সমর্থকদের দাবি, স্বতন্ত্র প্রার্থীরা কখনও এলাকা আসে না। হঠাৎ করে নির্বাচনে এসে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতেই তাদের এই অভিযোগ। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সাধারণ মানুষ আবারও নৌকা মার্কায় ভোট দিবে বলে আশা তাদের।  

সাধারণ ভোটাররা বলছেন, সৎ, যোগ্য প্রার্থীর পাশাপাশি এলাকার উন্নয়নে কাজ করবে এমন প্রার্থীকেই নির্বাচিত করবেন। পাশাপাশি সুষ্ঠু, শান্তিপূর্ণ নির্বাচনের প্রত্যাশা ভোটারদের।

নির্বাচনে আওয়ামী লীগ, জাতীয়পার্টি, স্বতন্ত্রসহ মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই আসনের মোট ভোটার তিন লাখ ৫৬ হাজার ১৩২ জন। এরমধ্যে পুরুষ ভোটার এক লাখ ৭৭ হাজার ৫৭২ জন এবং নারী ভোটার এক লাখ ৭৮ হাজার ৫৫৯ জন।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও প্রশাসক বলছেন গোলাম মাওলা জানান, নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সুষ্ঠু শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচন করতে নির্বাচন কমিশন বদ্ধপরিকর। আমরা সেই লক্ষ্যেই কাজ করব। কোনোরকম অপ্রীতিকর ঘটনা এড়াতে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা রয়েছেন। আশা করি শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ০৯২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।