ঢাকা, শনিবার, ১১ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

নির্বাচন ও ইসি

বিনা প্রতিদ্বন্দ্বিতায় তাহেরপুরের পৌর মেয়র হচ্ছেন সায়লা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
বিনা প্রতিদ্বন্দ্বিতায় তাহেরপুরের পৌর মেয়র হচ্ছেন সায়লা

রাজশাহী: রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভার উপ-নির্বাচনে মেয়র পদে ভোট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল আগামী ৪ মার্চ। তবে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় হচ্ছে না ভোট।

তাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় পৌর মেয়র হতে যাচ্ছেন খন্দকার সায়লা পারভীন। এছাড়া কাউন্সিলর পদে আমিনুল হক।  

মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ছিল গত ২২ ফেব্রুয়ারি। ওই দিন এ দুই পদের অন্যান্য প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। তাই তাহেরপুর পৌরসভার মেয়র ও ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর পদে কোনো ভোট হচ্ছে না।

সায়লা রাজশাহী- (বাগমারা) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য আবুল কালাম আজাদের স্ত্রী। তার স্বামী তাহেরপুর পৌরসভার মেয়র পদ থেকে পদত্যাগ করে সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় পদটি শূন্য হয়। তাই স্বামীর স্থলে প্রার্থী হন খন্দকার সায়লা পারভীন। আর সায়লার বাবা আলো খন্দকার ছিলেন এ পৌরসভার প্রথম চেয়ারম্যান। তবে দায়িত্বে থাকাকালে তিনি চরমপন্থিদের হাতে নৃশংসভাবে খুন হন। এরপর ২০০৩ সালের উপনির্বাচনে পৌরসভা চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন খন্দকার সায়লা পারভীন।

এছাড়া একই পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রইচ উদ্দিন মৃত্যুবরণ করায় ওই পদটি শূন্য হয়। এই ওয়ার্ডের কাউন্সিলর পদে মোট ছয়জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এর মধ্যে আমিনুল হক নামের এক প্রার্থী ছাড়া অন্য সবাই তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেন। এর কারণে কাউন্সিলর পদেও আর ভোট হচ্ছে না। তাহেরপুর পৌরসভার মেয়র ও কাউন্সিলর দুজনই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে চলেছেন।

রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা আব্দুল মজিদ জানান, মেয়র পদে তানভীর ইসলাম ফেরদৌস তার মনোনয়ন প্রত্যাহার করে নেওয়ায় খন্দকার সায়লা পারভীন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন। এছাড়াও কাউন্সিলর পদে ছয়জন প্রার্থীর মধ্যে পাঁচ জন মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। তাই কাউন্সিলর পদে আমিনুল হক বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন। যা ভোটের দিন রিটার্নিং কর্মকর্তা ঘোষণা দেবেন।

চলতি বছরের ২৪ জানুয়ারি ওই দুই পদে উপ-নির্বাচনের জন্য গণ-বিজ্ঞপ্তির মাধ্যমে তফসিল ঘোষণা করেন রাজশাহী জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা শাহীনুর ইসলাম প্রামাণিক। ওই গণ-বিজ্ঞপ্তি অনুযায়ী আগামী ৪ মার্চ ওই দুই পদে নির্বাচনের জন্য ভোটগ্রহণের দিন নির্ধারণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
এসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।