ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সংরক্ষিত আসন

বিনা ভোটে নির্বাচিতদের গেজেট প্রকাশ আজ, শপথ শিগগরিই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
বিনা ভোটে নির্বাচিতদের গেজেট প্রকাশ আজ, শপথ শিগগরিই

ঢাকা: দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতদের গেজেট আজকের মধ্যেই প্রকাশ করা হবে। শপথ হবে শিগগরিই।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) নির্বাচন ভবনের নিজ দপ্তরে এমন তথ্য জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

তিনি বলেন, সংরক্ষিত আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতদের গেজেট ছাপানোর জন্য বিজি প্রেসে পাঠানো হয়েছে। আজকের মধ্যে গেজেট প্রকাশ করা হবে। এরপর পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হবে।

ইসি কর্মকর্তারা জানিয়েছেন, দ্বাদশ জাতীয় সংসদে বাংলাদেশ আওয়ামী লীগ ও তাদের জোট ৪৮টি এবং জাতীয় পার্টি দুটি আসন পেয়েছে। তাদের পক্ষ থেকে মোট ৫০ জনের মনোনয়নপত্র দাখিল করা হলে বাছাইয়ে সবগুলোই বৈধতা পায়। পরবর্তীতে কেউ প্রার্থিতা প্রত্যাহার না করায় সকলেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

এদিকে ৯ মার্চ অনুষ্ঠেয় ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনসহ স্থানীয় সরকারের ২৩৩ নির্বাচনের বিষয়ে অশোক কুমার দেবনাথ বলেন, বড় নির্বাচন মাত্র কয়েকটা। সেগুলোয় আচরণ বিধি যথাযথ পালনের জন্য অতিরিক্ত ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। এক্ষেত্রে স্থানীয় প্রশাসনের চাহিদার ভিত্তিতে এমন সিদ্ধান্ত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
ইইউডি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।