ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

প্রতীক পেয়েই প্রচারণায় সরব বরিশালের প্রার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
প্রতীক পেয়েই প্রচারণায় সরব বরিশালের প্রার্থীরা

বরিশাল: ষষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনের প্রথম ধাপে জেলার বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানসহ ২১ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে প্রতীক পেয়েই আনুষ্ঠানিকভাবে প্রচার-প্রচারণায় মাঠে নেমেছেন প্রার্থীরা।

আর তীব্র গরমের মধ্যে প্রার্থী ও তাদের সমর্থকরা নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, বরিশাল সদর উপজেলায় পাঁচ চেয়ারম্যান প্রার্থী, চার ভাইস চেয়ারম্যান প্রার্থী এবং চার মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

বাকেরগঞ্জ উপজেলায় চার চেয়ারম্যান প্রার্থী, তিন ভাইস চেয়ারম্যান প্রার্থী এবং দুই মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে মোট চারজন মনোনয়ন প্রত্যাহার করেন।  

বরিশাল সদর উপজেলায় চেয়ারম্যান পদে এস এম জাকির হোসেন মোটরসাইকেল, মাহমুদুল হক খান মামুন আনারস, মো. মনিরুল ইসলাম (ছবি) দোয়াত কলম,  মো. মাহাবুবুর রহমান মধু ঘোড়া ও মো.আব্দুল  মালেক কাপ পিরিচ প্রতীক বরাদ্দ পেয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে মো. জসিম উদ্দিন তালা, শহিদ মোহাম্মদ শাহনেওয়াজ-উড়োজাহাজ, মো. হাদিস মীর-টিউবয়েল ও মো. মাহিদুর রহমান (মাহাদ) বই প্রতীক বরাদ্দ পেয়েছেন। এ ছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে নেহার বেগম হাঁস, মারিয়া আক্তার ফটুবল ও মোসাম্মৎ হালিমা বেগম কলস প্রতীক বরাদ্দ পেয়েছেন।

বাকেরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে বিশ্বাস মুতিউর রহমান (বাদশা) আনারস, রাজিব আহম্মদ তালুকদার কাপ পিরিচ, মো. কামরুল ইসলাম খান মোটরসাইকেল, মো. ফিরোজ আলম খান দোয়াত কলম প্রতীক বরাদ্দ পেয়েছেন।

ভাইস চেয়ারম্যান পদে স্থানীয় সংসদ সদস্যের ভাই আবদুস সালাম উড়োজাহাজ, মো. সাইফুর রহমান তালা, মো. শাহবাজ মিঞা বই প্রতীক বরাদ্দ পেয়েছেন। এ ছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে তহমিনা বেগম হাঁস ও জাহানারা বেগম কলস প্রতীক বরাদ্দ পেয়েছেন।  

মঙ্গলবার দুপুরের আগে জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রতীক বরাদ্দ দেন রিটার্নিং কর্মকর্তা।

জানা গেছে, বরিশাল সদর ও বাকেরগঞ্জে অনলাইনে মনোনয়ন দাখিল করেন ২৬ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেন ১২ জন। এর মধ্যে যাচাই-বাছাইয়ে বাকেরগঞ্জ উপজেলার একজন প্রার্থীর মনোনয়ন বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। আর চারজন তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেন।

কাঙ্ক্ষিত প্রতীক বরাদ্দ পেয়ে সন্তোষ প্রকাশ করেন প্রার্থীরা। তারা জয়ী হলে এলাকার উন্নয়ন করবেন বলে জানান।

রিটার্নিং অফিসার ও জেলার সিনিয়র নির্বাচন অফিসার ওয়াহিদুল ইসলাম মুন্সি জানান, ব্যক্তিগত কারণের কথা উল্লেখ করে বাকেরগঞ্জ উপজেলা থেকে চেয়ারম্যান পদের প্রার্থী মিজানুর রহমান ও নেওয়ামত আবদুল্লাহ তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে একই উপজেলার কামরুল ইসলাম এবং বরিশাল সদর উপজেলা থেকে মোহম্মদ ফাইজুল হক সজীব তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

আগামী ৮ মে বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
এমএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।