ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচনে প্রভাব বিস্তারের প্রশ্নই আসে না: ইসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৪
নির্বাচনে প্রভাব বিস্তারের প্রশ্নই আসে না: ইসি

বরিশাল: নির্বাচন কমিশনার (অব.) ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান বলেছেন, স্থানীয় সরকার নির্বাচনের তাৎপর্য অনেক। দেশের মানুষের প্রধান চাওয়া সুষ্ঠু নির্বাচন।

আর নির্বাচন কমিশন স্থানীয় সরকার নির্বাচনে দেশের মানুষকে সুষ্ঠু নির্বাচন উপহার দেবে। নির্বাচনে প্রভাব বিস্তারের কোনো প্রশ্নই আসে না।

শুক্রবার (২৬ এপ্রিল) বিকেল ৫টায় ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলার নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের উপস্থিতিতে প্রার্থীদের সঙ্গে আচরণবিধি ও অন্যান্য বিষয়ে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা বলেন তিনি।

ইসি বলেন, প্রত্যেক ইউনিয়নে একজন করে ম্যাজিস্ট্রেট থাকবে। আইনশৃঙ্খলা চাদরে ঘেরা থাকবে, কেউ কিছু করতে পারবে না। এ কমিশন যতদিন আছে, ততদিন ভোট ডাকাতি ও চুরির পুনরাবৃত্তি কোনোদিনই আর বাংলাদেশে হবে না।

তিনি বলেন, প্রার্থীরা যে অভিযোগ করছেন তার প্রমাণসহ লিখিত দিলে আমরা ব্যবস্থা নেব। আমরা লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিতে বিশ্বাসী। সবার জন্য সমান সুযোগ, কে কার প্রার্থী এটা আমাদের কাছে বিবেচ্য বিষয় নয়। নেতা, মন্ত্রী অথবা কর্মী আমাদের কাছে সব সমান। প্রশাসন সব সময় সবার জন্য সচেষ্ট। যদি কোনো কিছু হয়, সঙ্গে সঙ্গে সেই ভোটকেন্দ্র বন্ধ করে দেওয়া হবে। প্রয়োজনে আমরা আবার ভোট আয়োজন করব।

ইসি আরও বলেন, মতবিনিময় সভায় প্রার্থীরা একে অন্যের বিরুদ্ধে অভিযোগ দিয়েছেন। আমরা তাদের লিখিত আকারে রিটার্নিং কর্মকর্তাকে দিতে বলেছি। নির্বাচন সুষ্ঠু অবাধ ও সুন্দর পরিবেশে করতে আমরা কাজ করছি। আমরা আগের চেয়েও ভালো একটা নির্বাচন উপহার দেব। স্থানীয় সরকার নির্বাচনের তাৎপর্য অনেক। দেশের মানুষের প্রধান চাওয়া সুষ্ঠু নির্বাচন। আর নির্বাচন কমিশন স্থানীয় সরকার নির্বাচনে দেশের মানুষকে সুষ্ঠু নির্বাচন উপহার দেবে। সব প্রার্থীই আমাদের কাছে সমান। কাউকে ছোট বড় করে দেখার সুযোগ নেই। কেউ প্রভাব বিস্তার করতে চাইলে তাকে কঠোরভাবে দমন করা হবে।

এ সময় সুষ্ঠু নির্বাচন বাস্তবায়নে লক্ষ্যে সাংবাদিকদের সহযোগিতা কামনাও করেন তিনি।

বরিশাল বিভাগীয় কমিশনার মো. শওকত আলীর সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন রেঞ্জ ডিআইজি মো. জামিল হাসান (বিপিএম-সেবা, পিপিএম বার), মেট্রোপলিটন পুলিশ কমিশনার জিহাদুল কবির (বিপিএম-সেবা, পিপিএম), জেলা প্রশাসক শহিদুল ইসলাম, পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম (বিপিএম-সেবা), আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দীনসহ উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা। এছাড়া বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরাও উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৪
এমএস/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।