ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

চরাঞ্চলে উপজেলা নির্বাচনী এলাকায় কোস্টগার্ডের মহড়া

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, মে ৭, ২০২৪
চরাঞ্চলে উপজেলা নির্বাচনী এলাকায় কোস্টগার্ডের মহড়া

চাঁদপুর: প্রথম ধাপে চাঁদপুরের মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচন ৮ মে। এর মধ্যে মতলব উত্তর উপজেলার মেঘনা নদীর পশ্চিমে চরাঞ্চলে রয়েছে তিনটি ভোট কেন্দ্র।

এসব ভোট কেন্দ্রে শৃঙ্খলা বজায় রাখতে নদীপথে মহড়া শুরু করেছে কোস্টগার্ড।

মঙ্গলবার (৭ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত মতলব উত্তর উপজেলার মেঘনা নদীর উপকূলীয় কেন্দ্রগুলোতে কোস্টগার্ডের দুটি জাহাজ ও তিনটি উচ্চ গতিসম্পন্ন টহল বোটের মাধ্যমে সার্বক্ষণিক টহল দেওয়া হয়।

এদিন উপজেলার বোরোচর, বাহেরচর ও বাহাদুরপুরে ২০ সদস্য বিশিষ্ট দুটি কন্টিনজেন্ট মোতায়েন কোস্টগার্ড। এছাড়া কন্টিনজেন্ট কর্তৃক চরাঞ্চলে মোটরবাইকযোগে সার্বক্ষণিক টহল কার্যক্রম পরিচালনা করছে বাহিনীটি।

কোস্টগার্ড চাঁদপুর স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট তকিউল এহসান এ বিষয়ে বলেন, উপজেলা নির্বাচনে মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করছে। নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশনা অনুযায়ী কোস্টগার্ড চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার দায়িত্বে নিয়োজিত রয়েছে। আইনশৃঙ্খলা রক্ষা ও বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য কোস্টগার্ডের এ কার্যক্রম নির্বাচন পূর্ব এবং পরবর্তীকালীন সময় পর্যন্ত অব্যাহত থাকবে।

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মতলব উত্তর উপজেলার ৯৯টি ভোট কেন্দ্রে ২ লাখ ৭৭ হাজার ৮২৫ জন ভোটার এবং মতলব দক্ষিণে ৫৮টি ভোট কেন্দ্রে ১ লাখ ৫৭ হাজার ২৬ জন ভোটার। বুধবার (৮ মে) উপজেলা পরিষদ নির্বাচনে এ দুই উপজেলায় প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট প্রদান করবে। দুই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী হচ্ছেন ১০ জন।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, মে ০৭, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।