ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ব্যালট পেপারের বই জুড়ে দোয়াত কলমের সিল, ভিডিও ভাইরাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, মে ৮, ২০২৪
ব্যালট পেপারের বই জুড়ে দোয়াত কলমের সিল, ভিডিও ভাইরাল

নরসিংদী: নরসিংদীর পলাশে খানেপুর উচ্চ বিদ্যালয়ে ভোটের শেষ সময়ে ব্যালট পেপারে জাল ভোট দেওয়ার অভিযোগ উঠে পলাশ উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী শরিফুল হকের বিরুদ্ধে। তিনি দোয়াত কলম প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বুধবার (৮ মে) ভোটের শেষ সময়ে উপজেলার খানেপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। পরে বিষয়টি স্থানীয় সাংবাদিকের মাধ্যমে সোস্যাল মিডিয়ায় ভিডিও ভাইরাল হলে টনক নড়ে প্রশাসনের।

ভিডিওতে দেখা যায়, একটি বইয়ের পুরো পৃষ্ঠা জুড়ে দোয়াত কলম প্রতীকের ওপর সিল মারা। ক্যামেরার পেছন থেকে কেউ একজন বলছেন "খানেপুর উচ্চ বিদ্যালয়ে পুরো বই মেরে ফেলেছে"। " পুরো বইয়ে দোয়াত কলমের সিল মারা"।

পুলিং এজেন্ট জাফর আহমেদ বলেন, আমার কিছু করার নেই। আমরা পারিনি, আমাদের কাছ থেকে বই নিয়ে গেছে। দোয়াত কলমের ওরা জোড় করে সিল মেরেছে। আমরা প্রশাসনকে জানিয়েছি।

স্থানীয়রা জানান, সকাল থেকে ভোট কেন্দ্রে ভোটারদের তেমন উপস্থিতি দেখতে পাওয়া যায়নি। তবে শেষ সময়ে দোয়াত কলমের সমর্থকেরা এসে ভোট কেন্দ্রে ঢুকে অনেকগুলো বই সিল মেরে চলে যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন বলেন, ভোট মারা এখন তাদের অধিকারে পরিণত হয়েছে। প্রশাসনের এত তদারকি থাকার পরও কীভাবে তারা সিল মেরে পার পেয়ে যায় মাথায় ধরে না। তবে এতে প্রশাসনের হস্তক্ষেপ আছে কি এ বিষয়েও তদন্ত হওয়া দরকার।

এ ব্যাপারে পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শহীদুল্লাহ্ জানান, সেখানকার দুটি কেন্দ্রের সবগুলো ব্যালট পেপার চেক করা হচ্ছে। এখানে সাংবাদিক, পুলিশ, র‍্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা উপস্থিত আছে। সবগুলো ব্যালট পেপার চেক করে তারপর সেখানকার ভোটের সংখ্যা বের করা হবে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে বলেও জানান তিনি।

এ ব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তা রবিউল আলম বলেন, ব্যালট পেপারে সিল মারার ব্যাপারে শুনেছি। এ ভোটগুলো গণনা থেকে বাদ যাবে। কতগুলো ভোট মারা হয়েছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, ৫০-১০০ ভোট যতই হউক গণনা থেকে চিহ্নিত করে বাদ দেওয়া হবে। গণনা থেকে বাদ করার পর কেন্দ্র ফাইন্ডআউট করবে তারপর রেজাল্ট আউট করা হবে। এছাড়া যারা এসবের সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান এ কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, মে ৮, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ