ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ফরিদপুরে ৮ জনের মনোনয়নপত্র বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, মে ১২, ২০২৪
ফরিদপুরে ৮ জনের মনোনয়নপত্র বাতিল

ফরিদপুর: চতুর্থ ধাপের উপজেলা পরিষদের নির্বাচনে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় চারজন চেয়ারম্যান প্রার্থী ও তিনজন ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়া বোয়ালমারী উপজেলার নির্বাচনে একজন ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

আগামী ৫ জুন এ ধাপের নির্বাচন অনুষ্ঠিত হবে।

রোববার (১২ মে) যাচাই-বাছাইয়ের শেষ দিনে বিভিন্ন অভিযোগে তাদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন চতুর্থ ধাপের নির্বাচনে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা।  

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, জেলার আলফাডাঙ্গা উপজেলা পরিষদের নির্বাচনে যাচাই-বাছাইয়ে মামলার তথ্য গোপন করায় এসএম মিজানুর রহমান, আহসান উদ দৌলা রানা, শেখ আব্দুর রহমান জিকো এবং মামলার ও ঋণ খেলাপির তথ্য গোপন করার অভিযোগে মো. আবুল খায়ের খানের মনোনয়নপত্র বাতিল হয়। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে চলমান মামলার তথ্য গোপন করায় খান আমিরুল ইসলাম ও মো. হুমায়ুন মোল্যার মনোনয়নপত্র এবং ঋণ খেলাপি ও মামলার তথ্য গোপন করায় মোরাদ হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।  

একই ধাপে বোয়ালমারী উপজেলা পরিষদের নির্বাচনে মামলার তথ্য গোপন করায় ভাইস চেয়ারম্যান প্রার্থী মো. জুবায়ের হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়।  

ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও রিটার্নিং কর্মকর্তা রামানন্দ পাল আটজনের মনোনয়নপত্র বাতিলের সত্যতা নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, মনোনয়নপত্র বাতিল হয়ে যাওয়া প্রার্থীরা আগামী ১৩-১৫ মে পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের করতে পারবেন এবং ১৬-১৮ মে প্রার্থীদের আপিল নিষ্পত্তি করা হবে। এ ধাপে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৯ মে। বৈধ প্রার্থীদের প্রতীক বরাদ্দ ২০ মে। এ দুই উপজেলায় আগামী ৫ জুন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

চতুর্থ ধাপের নির্বাচনে গত ৯ মে আলফাডাঙ্গা উপজেলায় চেয়ারম্যান পদে নয়জন, ভাইস চেয়ারম্যান পদে সাতজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আটজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। একই ধাপে বোয়ালমারী উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে ছয়জন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ছয়জন প্রার্থী মনোয়নপত্র দাখিল করেন।  

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, মে ১২, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।