ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

জরিমানার টাকা দিতে অস্বীকার, জেলহাজতে প্রার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৮ ঘণ্টা, মে ১৮, ২০২৪
জরিমানার টাকা দিতে অস্বীকার, জেলহাজতে প্রার্থী

নীলফামারী: আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণা চালানোর অভিযোগে নীলফামারীর সৈয়দপুরে চেয়ারম্যান পদপ্রার্থী ফয়সাল দিদার দিপুকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। টাকা দিতে অস্বীকার করায় প্রার্থীকে একমাসের কারাদণ্ড দিয়েছেন  ভ্রাম্যমাণ আদালত।

 

শুক্রবার (১৭ মে) বিকেলে নীলফামারীর সৈয়দপুর উপজেলা পরিষদের প্রতিদ্বন্দ্বী প্রার্থী ঘোড়া প্রতীকে ফয়সাল দিদার দিপুকে জরিমানা ও পরে জেলহাজতে পাঠান সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক আমিনুল ইসলাম।

জানা গেছে, বেশ কয়েক দির ধরে উপজেলা পরিষদ নির্বাচনের প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থী ফয়সাল দিদার দিপু আচরণবিধি লঙ্ঘন করে জীবন্ত ঘোড়া দিয়ে গাড়ি চালিয়ে প্রচারণা চালিয়ে আসছেন। এ অবস্থায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও থানা পুলিশ প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে গিয়ে। আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৪০ হাজার টাকা জরিমানা করেন। তিনি টাকা দিতে অস্বীকার করায় একমাসের কারাদণ্ড দেন বিচারক।

চেয়ারম্যান প্রার্থী ফয়সাল দিদার দিপু জানান, জরিমানা বিধি মোতাবেক হয়নি। এটি আক্রোশমূলক বলা চলে।

এ প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট আমিনুল ইসলাম জানান, এই উপজেলার নির্বাচন আগামী ২১মে অনুষ্ঠিত হবে। এরমধ্যে প্রার্থী, কর্মী ও সমর্থক যে কেউ আচরণবিধি লঙ্ঘন করলে বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে। চেয়ারম্যান প্রার্থী ফয়সাল জরিমানার টাকা দিতে অস্বীকৃতি জানান। ফলে বিধি মোতাবেক তাকে একমাসের কারাদণ্ড দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ০৮২৮ ঘণ্টা, মে ১৮, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।