ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

হামলার আশঙ্কায় চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, মে ১৮, ২০২৪
হামলার আশঙ্কায় চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন

বরিশাল: ভোটগ্রহণের দুইদিন আগে হামলা আশঙ্কার কথা জানিয়েছেন বরিশালের হিজলা উপজেলা পরিষদ নির্বাচনের ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আলতাফ মাহমুদ দিপু।

শনিবার (১৮ মে) দুপুরে হিজলা উপজেলার কাউরিয়া বাজারস্থ তার নির্বাচনী কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ শঙ্কার কথা জানান তিনি।

আলতাফ মাহমুদ দিপু বলেন, আমি ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছি। ইতোমধ্যে আমার প্রতীকের পক্ষে গোটা উপজেলা জুড়ে গণজোয়ার সৃষ্টি হয়েছে।

এই প্রার্থী বলেন, নির্বাচন কমিশন একটি সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন করতে বদ্ধপরিকর। ফলে হিজলাতেও প্রশাসনের কড়া নজরদারি ও তৎপরতায় নির্বাচনী মাঠে স্বস্তি বিরাজ করছে। তবে ঘোড়া মার্কার গণজোয়ার দেখে আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী কেউ কেউ ঈর্ষান্বিত হয়ে বিভিন্ন প্রপাগান্ডা ছড়াচ্ছেন।

তিনি আরও বলেন, বর্তমান প্রেক্ষাপটে আমার কর্মীদের বিভিন্নভাবে হুমকি দেওয়া হচ্ছে। প্রচারণায় বাধার সৃষ্টি করা হচ্ছে। রাজনৈতিক প্রতিহিংসায় স্থানীয় সংসদ সদস্য পঙ্কজ নাথ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে তার মনোনীত চিংড়ি মাছ প্রতীকের প্রার্থী নজরুল ইসলাম রাজু ঢালীর পক্ষে প্রচারণা চালান। পাশাপাশি আমাকে তার প্রতিপক্ষ মনে করে মিথ্যা প্রপাগান্ডা ছড়াচ্ছে। ইতোমধ্যে যা সামাজিক যোগাযোগমাধ্যমসহ গণমাধ্যমেও প্রকাশিত হয়েছে।

আলতাফ মাহমুদ দিপু বলেন, শুক্রবার বড়জালিয়া ইউনিয়নের শান্তির বাজার এলাকায় স্থানীয় সংসদ সদস্যের নির্দেশে প্রার্থী নজরুল ইসলাম রাজু ঢালীর গুন্ডা বাহিনী আমার কর্মীদের ওপর হামলা চালায়। এতে গুরুতর আহত কর্মী সালাউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। আর এ হামলার পর আমার কর্মীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ফলে ঘোড়া প্রতীকের ভোটারদের মাঝেও আতঙ্ক বিরাজ করছে, যা সুষ্ঠু নির্বাচনে প্রভাব ফেলবে। তাই নির্বাচন কমিশন, প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সংশ্লিষ্ট সকলের দৃষ্টি আকর্ষণ করছি। যাতে হিজলা উপজেলা পরিষদ নির্বাচন অবাধ সুষ্ঠু, নিরপেক্ষ অনুষ্ঠানে তারা কার্যকরী ভূমিকা পালন করে।

সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পণ্ডিত শাহাবুদ্দিন আহমেদ, উপজেলা যুবলীগের সভাপতি মো. মিজানুর রহমান সাধারণ সম্পাদক সৈয়দ রকিবুল ইসলাম তানভীর, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল ইসলাম রায়হান, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন রকি, কৃষক লীগের সাধারণ সম্পাদক সৈয়দ মনজুর মোর্শেদ টিটো, প্রবীণ আওয়ামী লীগ নেতা মাস্টার মো. নেয়ামত উল্লা উপস্থিত ছিলেন।

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ আগামী ২১ মে। সেদিন বরিশালের হিজলা ও মুলাদী উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে হিজলায় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আলতাফ মাহমুদ (দিপু সিকদার) ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিয়েছেন। আর তার আপন ভাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি দুইবারের সাবেক উপজেলা চেয়ারম্যান সুলতান মাহমুদ (টিপু সিকদার) মোটরসাইকেল প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া দিপু সিকদার যার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন সেই মো. নজরুল ইসলাম (রাজু ঢালী) সাবেক উপজেলা চেয়ারম্যান মরহুম বেলায়েত হোসেন ঢালীর ছেলে। চিংড়ি মাছ প্রতীকের এই প্রার্থীর আপন চাচা মো. দেলোয়ার হোসেন (ফারুক ঢালী) আনারস প্রতীকে নির্বাচন করছেন হিজলা উপজেলা থেকেই।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, মে ১৮, ২০২৪
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।