ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

ভূঞাপুরে নির্বাচনী ক্যাম্পে হামলা-ভাঙচু‌রের অ‌ভি‌যোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, মে ১৯, ২০২৪
ভূঞাপুরে নির্বাচনী ক্যাম্পে হামলা-ভাঙচু‌রের অ‌ভি‌যোগ

টাঙ্গাইল: টাঙ্গাইলের ভূঞাপুরে উপজেলা প‌রিষদ নির্বাচনকে কেন্দ্র করে দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের হামলায় দোকানপাট, বাড়িঘর ও নির্বাচনী অফিস ভাঙচুর করার ঘটনা ঘটেছে। এসময় আহত হয়েছেন তিনজন।

 

শনিবার (১৮ মে) রাতে উপজেলার ফলদা ইউনিয়নের তাড়াই, ধুবলিয়া গ্রামে ও পাছতেরিল্লা গ্রামে এ ঘটনা ঘটে।  

জানা যায়, রাতে ভাইস চেয়ারম্যান প্রার্থী টিউবওয়েল মার্কার সমর্থকরা মোটরসাইকেলযোগে পাছতেরিল্লা এলাকায় যাওয়ার সময় তাড়াই এলাকায় তালা মার্কার সমর্থকদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়ি‌য়ে পড়েন। এরপর ফেরার প‌থে আবারও বাকবিতণ্ডার একপর্যা‌য়ে দুইপ‌ক্ষের পাল্টাপা‌ল্টি হামলার ঘটনা ঘটে। প‌রে অতিরিক্ত পু‌লিশ গি‌য়ে প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্রণে আনে। প‌রে তালা মার্কার সমর্থকরা এক‌ত্রিত হ‌য়ে বা‌ড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ক‌রে। হামলার ঘটনায় উভয়প‌ক্ষের তিনজন আহত হ‌য়ে‌ছেন।  

স্থানীয়রা জানান, উপজেলা প‌রিষ‌দ নির্বাচনকে কেন্দ্র ক‌রে ধুবলিয়া গ্রামের রেজাউল, জয়নাল রনির বাড়িঘর ভাঙচুর ক‌রে। এছাড়া রনির কম্পিউটারের দোকান ও পাঁছতেরিল্লার সোহেল তালুকদারের ওষুধের দোকান ভাঙচুর করে। এর আগে রাত ১২টার দিকে এক‌টি মিছিল বের হয়। এসময় ওই মি‌ছিলকারী‌দের হা‌তে দেশীয় অস্ত্র ও লাঠিসোঁটা ছিল। মিছিলে থাকা লোকজন বা‌ড়ি ঘর ভাঙচুর ক‌রে এবং প্রাণনা‌শের হুমকি দেয়।  

ভুঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান উল্ল্যাহ জানান, ঘটনাস্থলে পু‌লিশ পাঠা‌নো হ‌য়ে‌ছে। তদন্ত শে‌ষে আইনগত ব্যবস্থা নেওয়া হ‌বে।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মামুনুর রশীদ জানান, নির্বাচনী স‌হিংসতার বিষয়‌টি ‌জে‌নে‌ছি। এ ঘটনার আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, মে ১৯, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।