ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

নির্বাচন ও ইসি

মঠবাড়িয়া উপজেলা ভোটে চেয়ারম্যান প্রার্থী রিয়াজকে তলব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, মে ২০, ২০২৪
মঠবাড়িয়া উপজেলা ভোটে চেয়ারম্যান প্রার্থী রিয়াজকে তলব

ঢাকা: নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মো. রিয়াজ উদ্দিনকে তলব করেছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (২০ মে) ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপসচিব মো. আতিয়ার রহমান রিয়াজ উদ্দিনকে এ সংক্রান্ত নির্দেশনা পাঠিয়েছেন।

এতে উল্লেখ করা হয়েছে, ষষ্ঠ উপজেলা পরিষদের তৃতীয় ধাপে আগামী ২৯ মে অনুষ্ঠেয় পিরোজপুরের মঠবাড়ীয়া উপজেলা পরিষদের নির্বাচনে আপনি আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী।

উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধি ৭ এর (খ), (গ), (ঘ) ও ১১ (২) এবং ২১ এর (১) লঙ্ঘনের বিষয়ে বিধি ৩২ এবং বিধি ৩৩ অনুযায়ী কেন ব্যবস্থা গ্রহণ করা হবে না তার সন্তোষজনক লিখিত জবাব সহকারী রিটানিং অফিসারের কাছে দাখিল করার জন্য বলা হলে ১৪ মে আপনি আচরণবিধি ভঙ্গের বিষয়ে ব্যাখ্যা দাখিল করেছেন।

এতে জানিয়েছেন, ‘আপনি মঠবাড়ীয়া উপস্থিত না থাকায় কিছু অতি উৎসাহী কর্মীরা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনমূলক কর্মকাণ্ড সংগঠিত করেছে, তার জন্য আপনি আন্তরিকভাবে দুঃখিত। ’

আপনার জবাব ও প্রমাণ সামগ্রিক বিশ্লেষণপূর্বক সহকারী রিটার্নিং অফিসার আপনার জবাব সন্তোষজনক নয় মর্মে উল্লেখ করেছেন। আপনি উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা লঙ্ঘন করেছেন এবং আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে কোনো আইনগত ব্যাখ্যা দিতে পারেননি।

উল্লিখিত বিষয়ে মঠবাড়ীয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আপনার প্রার্থিতা কেন বাতিল এবং আইনানুগ অন্যান্য কার্যক্রম গ্রহণ করা হবে না এ বিষয়ে আগামী ২৩ মে বেলা ১১টায় নির্বাচন কমিশনে আপনাকে ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে ব্যাখ্যা দেওয়ার জন্য কমিশন সিদ্ধান্ত গ্রহণ করেছে।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, মে ২০, ২০২৪
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।