ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

নির্বাচন ও ইসি

ভোট কেন্দ্রে অনধিকার প্রবেশ, এক কর্মীকে ৩ দিনের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, মে ২১, ২০২৪
ভোট কেন্দ্রে অনধিকার প্রবেশ, এক কর্মীকে ৩ দিনের কারাদণ্ড

গাজীপুর: গাজীপুরের শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে কেন্দ্রে প্রভাব বিস্তারের অভিযোগে এক কর্মীকে তিন দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২১ মে) সকালে গোসিংগা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নির্বাচনের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম ইমাম রাজি টুলু এ দণ্ড দেন।

দণ্ডপ্রাপ্ত হলেন- গোসিংগা এলাকার ফাইজুদ্দিনের ছেলে কামরুল হাসান খান (৪৪)। তিনি উপজেলা চেয়ারম্যান প্রার্থী জামিল হাসানের কর্মী বলে জানা গেছে।

এস এম ইমাম রাজি টুলু জানান, কেন্দ্রের ভেতর অনধিকার প্রবেশ করে ভোটারদের ধরে ধরে কক্ষে নিয়ে যাচ্ছিলেন কামরুল। তিনি কোনো এজেন্ট এবং পুলিং এজেন্ট না। তিনি  একাধিকবার কেন্দ্রের ভেতর ঢুকছিলেন এবং বাইরে যাচ্ছিলেন। বিষয়টি নজরে এলে তাকে সতর্ক করা হয়। এরপরও তিনি আবারও একই কাজ করছিলেন। পরে নির্বাচন আচরণ বিধিমালা না মানায় তাকে তিন দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

গোসিংগা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মোজাম্মেল হক শেখ জানান, বারবার নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে তাকে এ দণ্ড দেন দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট।  

এ কেন্দ্রে আটটি বুথ ও মোট ভোটার রয়েছে তিন হাজার ৩৬৫ জন।

বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, মে ২১, ২০২৪
আরএস/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।